ভারত পাক ম্যাচ নিয়ে সৌরভের মন্তব্যের বিরোধিতা করে বি’স্ফোরক মন্তব্য করে দিলেন ওয়াকার ইউনিস!

ভারত বনাম পাকিস্তান ম্যাচ বিশ্বের যে প্রান্তেই খেলা হোক না কেন, তার উত্তেজনা-উন্মাদনাই আলাদা। তার উপর যদি তা হয় বিশ্বকাপের মঞ্চে, তাহলে তো কোনও কথাই নেই। আসন্ন ওয়ান ডে বিশ্বকাপে আমদাবাদে মুখোমুখি হবে এই দুই দল। যে লড়াইকে ঘিরে ইতিমধ্যেই উৎসাহের পারদ চড়তে শুরু করেছে।বিশ্বকাপের ভারত বনাম পাক লড়াইয়ে এখনও পর্যন্ত একাধিপত্য রয়েছে ভারতের। সেকথা উল্লেখ করেই প্রাক্তন ভারত অধিনায়ক তথা প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান মহারণ নিয়ে তাঁর আলাদা করে কোনও চিন্তা নেই। কারণ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত সবসময়ে একপেশে ম্যাচ জিতে এসেছে। সেই কথার কড়া জবাব দিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক ওয়াকার ইউনিস।

তাঁর মতে গাঙ্গুলি যা বলছেন, তাতে বিশেষ পাত্তা দেওয়ার কিছু নেই। তিনি যা ইচ্ছে তাই বলতে পারেন। কারণ তাঁর কথাতে পাকিস্তানের কিছু যায় আসে না।সাম্প্রতিক সময়ে ভারত-পাক ম্যাচের মান নিয়ে সৌরভকে প্রশ্ন করা হয়েছিল। যার উত্তরে এমন মন্তব্য করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০১৯ ওয়ান ডে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে বড় জয় পেয়েছিল ভারত। এরপর দুবার টি-২০ বিশ্বকাপে দেখা হয়েছে দুই দেশের। ২০২১ বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারায় পাক দল। ২০২২ সালে আবার বিরাট কোহলির অতিমানবীয় ইনিংসে ভর করে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নেয় ভারতীয় দল। ফলে মেলবোর্নে সেদিন চার উইকেটে জিতেছিল ভারতীয় দল।

```

ভারত এবং পাকিস্তান এই দুই দেশের রাজনৈতিক এবং কূটনৈতিক সম্পর্ক ঠিক না থাকার কারণে একমাত্র আইসিসির টু্র্নামেন্ট এবং এশিয়া কাপেই একে অপরের বিরুদ্ধে খেলে দুই দেশ। সৌরভ সম্প্রতি ভারত-পাক মহারণ নিয়ে মন্তব্য করে বলেন, ‘এই ম্যাচ নিয়ে অত্যন্ত হাইপ থাকে। তবে খেলার মান শেষ কয়েক বছরে সেই পর্যায়ে পৌঁছায়নি। কারণ পাকিস্তানের বিরুদ্ধে শেষ কয়েক বছরে প্রায় সব ম্যাচেই একপেশে ভাবে জিতেছে ভারত।’

সৌরভের এই মন্তব্য নিয়ে ওয়াকারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমি এই বিষয়ে কোনও মন্তব্য করব না। কে কি বলল, তাতে কিছু যায় আসে না। আমি মনে করি আমরা বেশ ভালো ক্রিকেট খেলেছি। (২০২১ টি-২০ বিশ্বকাপে) পাকিস্তান ভারতের‌ বিরুদ্ধে যে ম্যাচটা জিতেছিল, সেটাও তো একপেশে ম্যাচ জিতেছিলাম আমরাই। আর আমরা যে ম্যাচটা হেরেছি তা খুব ক্লোজ ম্যাচ ছিল। তাই বলছি তোমার যা মন চায় তা তুমি বলতেই পারো।

```

ভারত বনাম পাকিস্তানের ম্যাচ সবসময় বড় ম্যাচ ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। এই ম্যাচ এতটাই বড় যে, কারও কোনও বক্তব্যের আলাদা গুরুত্ব নেই।’উল্লেখ্য ওয়ান ডে বিশ্বকাপের আগেই এশিয়া কাপে ২ সেপ্টেম্বর মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান।