বড়ো খবর:চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ভারতীয় তারকা!চাপে টিম ইন্ডিয়া!

তিনদিন আগেই দুরন্ত পারফরম্যান্স করেছিলেন। রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি ক্যাপিটালসকে প্রায় হারিয়ে দিচ্ছিলেন। কিন্তু তারপরেই এল খারাপ খবর। চোটের জন্য এবারের আইপিএল থেকে ছিটকে গেলেন সানরাইজার্স হায়দরাবাদের (SRH) তারকা। শুধু তাই নয়, সেই চোটের কারণে ঘরের মাঠে ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপে খেলার যে স্বপ্ন ছিল ভারতীর তারকার, তা জোরদার ধাক্কা খেল।

ওয়াশিংটন সুন্দর ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য।৫০ ওভারের বিশ্বকাপে ভারতীয় দলের অল রাউন্ডার এর ভূমিকায় প্রথম পছন্দ হার্দিক এবং জাদেজা, কিন্তু এদের মধ্যে কেউ চোটে পড়লে গুরু দায়িত্ব বেড়ে যায় ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল এর। ভারতের একদিনের দলের নিয়মিত না হলেও ওয়াশিংটন থাকলে ভারতের রিজার্ভ বেঞ্চ শক্তিশালী হয়। বৃহস্পতিবার সানরাইজার্সের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে ২০২৩ সালের আইপিএল থেকে ছিটকে গেলেন ওয়াশিংটন সুন্দর।’ তবে কতদিনের জন্য তাঁকে মাঠের বাইরে থাকতে হবে, তা অবশ্য জানানো হয়নি।

```

এবারের আইপিএলে মোট সাতটি ম্যাচে খেলেন ওয়াশিংটন। প্রথম ছ’টি ম্যাচে কোনও উইকেট না পেয়ে গেলেও শেষ ম্যাচে দিল্লির বিরুদ্ধে তিনটি উইকেট পান। সেই ম্যাচের চার ওভারে ২৮ রান দিয়ে তিনটি উইকেট তুলে দেন। সার্বিকভাবে এবারের আইপিএলে তাঁর ইকোনমি রেট ৮.২৬। অন্যদিকে, ব্যাট হাতে মোট ৬০ রান করেন। সর্বোচ্চ করেন অপরাজিত ২৪ রান। গড় ছিল ১৫। স্ট্রাইক রেট ১১০।

উল্লেখ্য, গতবারের আইপিএলের সময়ও চোট পেয়েছিলেন ওয়াশিংটন। এবার আইপিএলে ফিরে ভালো পারফরম্যান্স করতে মুখিয়ে ছিলেন। বিশেষত আগামী অক্টোবর-নভেম্বরে ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ আছে। বিশ্বকাপে ভারতের প্রথম একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম থাকলেও রিজার্ভ বেঞ্চে থাকার সুযোগ ছিল (অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে একদিনের সিরিজের রিজার্ভ বেঞ্চে ছিলেন)। সেজন্য একটি ভালো আইপিএল মরশুম দরকার ছিল।

```

আর ঠিক যে সময় ফর্ম ফিরে পেলেন, সেইসময় চোটের জন্য ছিটকে গেলেন ওয়াশিংটন। যিনি ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ুর প্রতিনিধিত্ব করেন। তার ফলে বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার স্বপ্নে জোরদার ধাক্কা খেল। আর সানরাইজার্স তো ধাক্কা খেলই। যে দল এবার আইপিএলে পয়েন্ট তালিকায় নবম স্থানে আছে।