ঝোড়ো ইনিংস খেলেও স্বস্তি নেই! IPL এর বড়ো নিয়ম ভেঙে চরম শাস্তি জেসন রয়ের:ভিডিও

কলকাতা নাইট রাইডার্সের ওপেনার জেসন রয়ের উপর জরিমানা জারি করল আইপিএল কর্তৃপক্ষ। জেসন রয় যিনি বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে দুরন্ত একটি ইনিংস খেলেছিলেন। ম্যাচের পরে তাঁকে শাস্তির মুখে পড়তে হয়েছিল। আইপিএল ২০২৩-এর ৩৬তম ম্যাচে ২৯ বলে ৫৬ রান করেছিলেন রয়। এ সময় তিনি মেরেছিলেন ৪টি চার ও ৫টি ছক্কা। এক ওভারে ৪টি ছক্কা মেরেছিলেন তিনি। শাহবাজ আহমেদের ওভারে ৪টি ছক্কা মেরে কলকাতার জয়ের গল্প লিখে শুরু করেছিলেন ইংলিশ ব্যাটসম্যান জেসন রয়। তবে কেকেআরের জয়ের পর শাস্তিও পেয়েছেন জেসন রয়। এতে তাঁর লক্ষ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

জেসন রয়ের আগুনে ইনিংস!

চলতি মরশুমে ৮ নম্বর ম্যাচ খেলে কেকেআর-এর এটি তৃতীয় জয়, আর ব্যাঙ্গালুরুর ৮ ম্যাচে এটি তাদের চতুর্থ পরাজয়।চলুন জেনে নেওয়া যাক কেন জরিমানা করা হয়েছে জেসন রয়কে? আসলে আইপিএলের নিয়ম ভঙ্গ করার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল জেসন রয়কে এবং তাঁর ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছিল। তিনি আইপিএল কোড অফ কন্ডাক্টের 2.2-এর লেভেল 1-এর অপরাধও স্বীকার করেছেন। আসলে আউট হওয়ার পর জেসন রয়কে তাঁর অসদাচরণের জন্য শাস্তি দেওয়া হয়েছিল। দেখুন ভিডিও :

```

আউট হওয়ার পর কী করেছিলেন জেসন রয়? কেনই বা তিনি রেগে গেলেন? আসলে বিজয়কুমার বৈশাক দশম ওভারের শেষ বলে রয়কে বোল্ড করেন, এরপর প্যাভিলিয়নে ফেরার সময় জেসন রয় তাঁর রাগ দেখিয়ে ব্যাট উড়িয়ে দেন। তাঁর আচরণ নিয়েও বেশ সমালোচনা হয়েছিল। এরপরেই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ নেয় আইপিএল কর্তৃপক্ষ। শেষ পর্যন্ত তাঁর ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়।

ম্যাচের কথা বলতে গেলে, ওপেনার জেসন রয়ের অর্ধশতক এবং অধিনায়ক নীতীশ রানার সাবলীল ইনিংসের পর বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে কলকাতা নাইট রাইডার্স এই ম্যাচ ২১ রানে জিতেছে। নাইট রাইডার্সের দেওয়া ২০১ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে অধিনায়ক বিরাট কোহলির অর্ধশতকের (৩৭ বলে ৫৪ রান, ছয়টি চার) সত্ত্বেও আরসিবি-র দল আট উইকেটে ১৭৯ রান করতে পারে। তারা ছাড়া শুধুমাত্র মহিপাল লোমরোর (৩৪) এবং দীনেশ কার্তিক (২২) ১৫০ রানের সীমা অতিক্রম করতে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

```

কলকাতা নাইট রাইডার্সের হয়ে লেগ-স্পিনার বরুণ চক্রবর্তী (৩/২৭) এবং সুয়াশ শর্মা (২/৩০) একসঙ্গে পাঁচ উইকেট নেন। আন্দ্রে রাসেলও ২৯ রান খরচ করে ২ উইকেট নেন। কলকাতা নাইট রাইডার্সের হয়ে এর আগে জেসন রয় ২৯ বলে ৫৬ রান করেন। তিনি নিজের ইনিংসে পাঁচটি ছক্কা ও চারটি চার মারেন এবং অধিনায়ক নীতীশ রানার ব্যাট থেকে আসে ২১ বলে ৪৮ রান। এদিন নীতীশ রানা চারটি ছক্কা ও তিনটি চার মারেন। এরফলে পাঁচ উইকেটে ২০০ রানের শক্তিশালী স্কোর করেছিল কলকাতা নাইট রাইডার্স। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে RCB তুলেছিল ১৭৯ রান।