ব্যাট না চালিয়ে ২৩৫ টা বল খেলা উইন্ডিজ ক্যাপ্টেনকে ড্রিম ডেলিভারি দিয়ে বোকা বানালেন আশ্বিন:ভিডিও

কুইন্স পার্ক ওভালে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে সাকুল্যে ২৩৫টি বল খেলেন ক্রেগ ব্রাথওয়েট। তার মধ্যে মাত্র ৬টি বলে বড় শট খেলেন তিনি। ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৫ রানের জমাট ইনিংস খেলেন ক্যারিবিয়ান দলনায়ক। কতটা রক্ষণাত্মক ব্যাটিং করেন ব্রাথওয়েট, সেটা বোঝা যায় তাঁর ৩১.৯১-এর স্ট্রাইক-রেট দেখেই।এমন রক্ষণাত্মক মানসিকতা নিয়ে ব্যাট করা ব্রাথওয়েটকে যেভাবে দুরন্ত অফ-স্পিনে বোকা বানান রবিচন্দ্রন অশ্বিন, তা এককথায় অসাধারণ।

অশ্বিনের ডেলিভারিটি অফ-স্পিনারদের জন্য ড্রিম ডেলিভারি হিসেবে বিবেচিত হবে নিশ্চিত।পোর্ট অফ স্পেনে তৃতীয় দিনের প্রথম সেশনে জমাট ব্যাটিং করেন ব্রাথওয়েট। তিনি ৪টি বাউন্ডারির সাহায্যে ১৭০ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। বৃষ্টির জন্য নির্ধারিত সময়ের আগেই তৃতীয় দিনের লাঞ্চের বিরতি ঘোষণা করেন আম্পায়াররা। মধ্যাহ্নভোজের বিরতির পরে দ্বিতীয় সেশনের খেলা শুরু হলে অশ্বিনের ফাঁদে পা দেন ব্রাথওয়েট। যার ভিডিও পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।

```

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসের ৭২.৪ ওভারে অশ্বিনের বল সামনের দিকে পা বাড়িয়ে ডিফেন্স করার চেষ্টা করেন ক্রেগ। বল পিচে ড্রপ করার পরে ভিতরের দিকে বাঁক নেয়। ব্রাথওয়েটের ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে বল গিয়ে লাগে স্টাম্পে। ডেলিভারিটির কোনও প্রতিরোধ ছিল না ব্রাথওয়েটের কাছে। কুলকিনারা খুঁজে না পেয়ে সাজঘরে ফিরতে হয় তাঁকে। ওয়েস্ট ইন্ডিজ দলগত ১৫৭ রানের মাথায় ৩ উইকেট হারায়। দেখুন আশ্বিনের সেই ভিডিও :

প্রথম টেস্টের দুই ইনিংসেই ভারতীয় স্পিনারদের সামনে, বিশেষ করে রবিচন্দ্রন অশ্বিনের সামনে অসহায় আত্মসমর্পণ করে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ। দ্বিতীয় টেস্টের বাইশগজেও স্পিনারদের জন্য সাহায্য রয়েছে। তা সত্ত্বেও ওয়েস্ট ইন্ডিজ পালটা লড়াই চালাতে সক্ষম হয় ব্রাথওয়েটের অধিনায়কোচিত ইনিংসটির জন্যই।

```

উল্লেখযোগ্য বিষয় হল, প্রথম টেস্টের দুই ইনিংসেই ক্রেগ ব্রাথওয়েটের উইকেট তুলে নেন রবিচন্দ্রন অশ্বিন। ডমিনিকার প্রথম ইনিংসে ২০ রান করে অশ্বিনের বলে রোহিত শর্মার হাতে ধরা পড়েন ব্রাথওয়েট। দ্বিতীয় ইনিংসে ৭ রান করে অশ্বিনের বলে রাহানের হাতে ধরা দেন ক্যারিবিয়ান দলনায়ক। এবার দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও সেই অশ্বিনের শিকার হলেন ক্রেগ। সুতরাং, চলতি টেস্ট সিরিজের টানা ৩টি ইনিংসেই অশ্বিনের বলে আউট হয়ে মাঠ ছাড়েন ব্রাথওয়েট।ক্রেগ ব্রাথওয়েটকে ফিরিয়েই দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে উইকেটের খাতা খোলেন রবিচন্দ্রন। চলতি সিরিজে এটি অশ্বিনের ১৩তম শিকার।