“বিশ্বকাপে ওকে ভারতীয় দলে নিতেই হবে”১ ম্যাচ খেলা যুব ক্রিকেটারকে নিয়ে বড়ো মন্তব্য সৌরভের!

ভারতে হতে চলেছে ৫০ ওভারের বিশ্বকাপ, আর যে কোন উপায়ে ভারতের বিশ্বকাপে জয়লাভ করার চেষ্টা করবে কিন্তু ভারতের সবথেকে বড় সমস্যা হচ্ছে টিম সিলেকশন করা তার কারণ ভারতে এত বেশি ট্যালেন্টেড ক্রিকেটার রয়েছে যে কাকে নেওয়া উচিত আর কাকে নয় সেই সিদ্ধান্ত বড় কঠিন হয়ে দাঁড়াচ্ছে, যার কারণে বিগত একটা লম্বা সময় ধরে ভারত কোন আইসিসি ট্রফি জিততে পারছে না, তবে সৌরভ গাঙ্গুলী এবার ভরসা দেখিয়েছেন একদম নতুন এক যুবক তারকার উপর, কিছুদিন ধরেই তিনি ভারতীয় দলের সুযোগ পাওয়ার অপেক্ষায় ছিলেন এবং সুযোগ পেয়ে তিনি দুরন্ত সেঞ্চুরি পর্যন্ত করে ফেলেছেন আর তার কথাই বলছেন সৌরভ।

নিজের টেস্ট অভিষেকেই দাপট দেখিয়েছেন যশস্বী জয়সওয়াল। কঠিন পিচে ওপেন করতে নেমে ১৭১ রানের ঝকঝকে ইনিংস খেলেন। প্রথমে ঘরোয়া ক্রিকেট, তারপর IPL আর এবার জাতীয় দল। একেরপর এক এই চমকপ্রদ ইনিংস খেলে তিনি মন জিতেছেন নেটিজেনদের। প্রায় সকলেই তাঁর প্রশংসা করেছেন। এবার তাঁর প্রশংসা করলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও প্রাক্তন BCCI প্রধান সৌরভ গঙ্গোপাধ্য়ায়। সৌরভও নিজের অভিষেক টেস্টে ১৯৯৬ সালে সেঞ্চুরি করেছিলেন, ফলে তাঁর সঙ্গে মিল রয়েছে যশস্বী জয়সওয়ালের। আর তাকে নিয়েই বড়ো মন্তব্য করলেন সৌরভ। যশস্বীর পারফরম্যান্স দেখে মুগ্ধ হয়ে সৌরভ বলেন, ‘আমি ওকে আগামী একদিনের ক্রিকেট বিশ্বকাপে দেখতে চাই। আমি ওকে IPL-এর সময় অনেক কাছ থেকে দেখেছি। কিন্তু লাল বলের ক্রিকেট পুরোপুরি আলাদা এবং ও দেখিয়েছে যে সেখানে সাফল্য পাওয়ার সমস্ত রসদ ওর মধ্যে মজুত রয়েছে। ও ভারতীয় ক্রিকেটে দীর্ঘ সময় ধরে খেলতে পারবে।’

```

চেতন শর্মার নেতৃত্বাধীন পুরনো নির্বাচক কমিটি একদিনের ক্রিকেট বিশ্বকাপের জন্য ২০ জন প্লেয়ারের দিকে নজর দিয়েছেন। তাঁদের তৈরি করা হচ্ছে বিশ্বকাপের জন্য। সেই তালিকায় যশস্বীর থাকার কথা নয়। কারণ তিনি তখন অভিষেক করেননি। এবার অজিত আগারকার নির্বাচক কমিটির প্রধান হওয়ার পর তিনি পুরনো তালিকায় পরিবর্তন করতে পারেন। তবে যশস্বী ৫০ ওভারের ক্রিকেটে পরীক্ষিত নন। ফলে সৌরভ দাবি করলেও কতটা হবে তা নিয়ে প্রশ্ন থাকছেন।

যদিও নিজের দাবির পক্ষে যুক্তি দেন মহারাজ। তিনি বলেন, ‘আমি সবসময় ডান হাতি-বাম হাতি কম্বিনেশনের যেতে চাই টপ অর্ডারে। কঠিন পরিস্থিতিতে এই জুটি আক্রমণাত্মক হতে পারে এবং বোলাররা তাদের লাইন লেংথ পরিবর্তন করতে পারে।’ তবে সৌরভ দাবি করলেও জয়সওয়ালের বিশ্বরাপ দলে থাকা হবে না। কারণ এশিয়ান গেমসের দলে তাঁকে রাখা হয়েছে। পরে যদিও সিদ্ধান্ত বদল হতে পারে। সেক্ষেত্রে জয়সওয়ালকে এশিয়ান গেমস থেকে সরিয়ে বিশ্বকাপের দলে সুযোগ দেওয়া হতে পারে।

```

বিশ্বকাপ নিয়ে আলোচনা করতে ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠক করতে ক্যারিবিয়ান সফরে যাচ্ছেন অজিত আগারকার। তিনি টেস্ট সিরিজের পর বৈঠকে বসবেন রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মার সঙ্গে। সামনে থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের ক্রিকেট সিরিজ দেখবেন তিনি। এখান থেকেই বিশ্বকাপের জন্য প্লেয়ারদের বাছাই চলবে। এই দলটাই এশিয়া কাপও খেলবে।