WWWWWW ভারতীয় দলে জায়গা না পেতেই বিজয় হাজারেতে বল হাতে ইতিহাস গড়ে জবাব দিলেন চাহাল !

প্রথমে বিশ্বকাপের দলে জায়গা পায়নি ভারতের এই লেগ স্পিনার চাহ্যাল এবং এবারে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দল যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলেছে সেখানেও জায়গা পাননি ইউজী চ্যাহাল এবং তারপর থেকে তিনি সিদ্ধান্ত নেন যে তাহলে তিনি ডোমেস্টিক ক্রিকেট খেলবেন এবং বিজয় হাজারে ট্রফিতে এবারে তিনি হরিয়ানার হয়ে ক্রিকেট খেলছেন। আর টুর্নামেন্টের প্রথম ম্যাচেই তিনি বিপক্ষ দলকে একা হাতে ধ্বংস করলেন এবং সিলেক্টারদের জবাব ছুঁড়ে দিলেন।

ঘরের মাটিতে ২০২৩ বিশ্বকাপে জায়গা পায়নি চ্যাহাল। শুধু তাই নয়, তার আগে ২০২১ বিশ্বকাপ অথবা ২০২২ বিশ্বকাপ কোনটাতেই ভারতীয় দলে তার জায়গা হয়নি। তবে শেষ পর্যন্ত তিনি অপেক্ষা করেছিলেন যাতে ২০২৩ বিশ্বকাপে জায়গা না পেলেও যাতে অন্তত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের তিনি জায়গা করে নিতে পারেন কারণ সেই ক্ষেত্রে অন্ততপক্ষে তিনি নিশ্চিত হবেন যে ভবিষ্যতে ভারতীয় দল তার দিকে অন্তত তাকিয়ে রয়েছে। তবে অস্ট্রেলিয়া সিরিজে ও জায়গা না পেয়ে ভারতীয় দলের তরফ থেকে এই বিষয়টা স্পষ্ট করে দেওয়া হলো যে ৩৩ বছরের চ্যাহালের দিকে আর কোনোভাবেই তাকিয়ে থাকছে না বিসিসিআই।

```

বিজয় হাজারে ট্রফিতে উত্তরাখণ্ডের মুখোমুখি হয়েছিল হরিয়ানা দল এবং হরিয়ানার হয়েই এই সিজনে ডোমেস্টিক ক্রিকেট খেলছেন যুজুবেন্দ্র চ্যাহাল। প্রথমে ব্যাট করে উত্তরাখণ্ডের দল এবং উপরের দিকে তারা মোটামুটি ভাবে ভালো পার্টনারশিপ করতে শুরু করে। সিং এবং চান্দেলার পার্টনারশিপে ওপেনিং এ ৬০ রান যুক্ত করে বিনা উইকেটে উত্তরাখন্ড। এর পরবর্তীকালে আদিত্য তারে ৬৫ রানের একটি ভালো ইনিংস খেলে। কিন্তু পরের দিকে যখন চাহেল বল করতে আসেন তিনি একের পর এক উইকেট নিতে থাকেন, আদিত্য তারে কে চ্যাহাল প্যাভিলিয়নে ফিরিয়ে দেন। চ্যাহাল বল করতে আসার পরেই ধস নেমে যায় উত্তরাখণ্ডের ব্যাটিংয়ে এবং লাগাতার ৬টি উইকেট তুলে নেন চ্যাহাল।

দশ ওভার বোলিং করে মাত্র 26 রান দেয় ভারতীয় দলে খেলা এই লেগ স্পিনার। তিনি আরো একবার প্রমাণ করে দেন যে এখনো পর্যন্ত তার মধ্যে অনেক খেলা বাকি রয়েছে। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড কি কারণে তাকে দলে নিচ্ছে না সেই নিয়ে কিন্তু প্রশ্ন থেকেই যাচ্ছে।

```

তার জায়গায় যাকে দলে নেওয়া হয়েছে সেই রবি বিষ্ণই যে চ্যাহেলের থেকে অনেক ভালো কোনো বোলার সেরকমটা কিন্তু নয় এখনো পর্যন্ত রবি বিষ্ণু চাহালের থেকে অনেকটা পিছনে রয়েছেন।।

সব মিলিয়ে তাকে ভবিষ্যতে ভারতীয় দলে দেখতে পাওয়া যাবে কিনা সেই নিয়ে অনেক প্রশ্ন রয়েছে।