বাংলাদেশকে দুরমুশ করতে ব্যার্থ ভারত! মাত্র ১৮৬ রানে দুরন্ত লড়াই করে রেকর্ড গড়লো টিম ইন্ডিয়া!

নিউজিল্যান্ড বিরুদ্ধে ওয়ানডে সিরিজে পরাজয়ের পর আজকে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিল ভারতীয় ক্রিকেট দল এবং সেখানে এক দুরন্ত লড়াই করতে দেখা যায় ভারতীয় ক্রিকেট দলকে, বিশেষত ভারতের বোলারদের। মোহাম্মদ সিরাজ থেকে শুরু করে শার্দুল ঠাকুর প্রত্যেকটি বোলারের দুর্দান্ত বোলিংয়ে আজকে মাত্র ১৮৬ রানের মতো টার্গেট পর্যন্ত পৌঁছতে বাংলাদেশকে আটকে দেয় ভারত।

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচে আজকে ভারত প্রথমে ব্যাট করে মাত্র 186 রান করে যার মধ্যে ভারতের টপ অর্ডার আজকে রীতিমতো ফ্লপ, শিখর এবং বিরাট কোহলি পুরোপুরি ব্যর্থ হয়েছেন যদিও রোহিত শর্মা ৩১ বলে ২৭ রান করেছেন তবে আজকে ভারতীয় দলের ব্যাটিংয়ের পিলার হয়ে দাঁড়িয়েছিলেন কেএল রাহুল। তার ৭৩ রানের ইনিংসের দৌলতে ভারত ১৮৬ পর্যন্ত পৌঁছে যায় যার মধ্যে ওয়াশিংটন সুন্দরের কিছু কন্ট্রিবিউশন রয়েছে।

অন্যদিকে ভারতীয় দলের বোলাররা বল হাতে দুর্দান্ত বোলিং করে এবং মোহাম্মদ সিরাজ সারদুল ঠাকুর তারা এতটাই ভালো বোলিং করে যে তাদের বোলিং খেলার মত যোগ্যতা বাংলাদেশের ব্যাটসম্যানদের ছিল না।। একের পর এক ওভার রীতিমতো মেডেন যেতে থাকে এবং ডট বল খেলতেই থাকেন বাংলাদেশের ব্যাটসম্যানরা, ভারতের পেস বোলারদের বল যেন তাদের ব্যাট এ লাগছিল না, সব বল যাচ্ছিল কিপারের হাতে।

মুশফিকুর রহিম, সাকিব আল হাসান যথেষ্ট চেষ্টা করে এই ম্যাচে জয়লাভ করার, তবে ভারতীয় বোলিংয়ের সামনে রীতিমত অসহায় দেখায় তাদের ব্যাটিংকে। মোহাম্মদ সিরাজের ৩ উইকেট এবং আজকে প্রথম ম্যাচ খেলা কুলদীপ সেনের 2 উইকেট, পাশাপাশি ম্যাচের প্রথম বলে উইকেট নিয়েছেন দীপক চাহার। আজকের দিনের সব থেকে ভালো বোলিংটা হয়তো করেছে শার্দুল ঠাকুর, সাত ওভার বল করে ১৩ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন তিনি। তবে শেষ পর্যন্ত স্পষ্টই কে এল রাহুলের ক্যাচ মিসে ম্যাচ হেরে যায় ভারত।

ভারতীয় দলের এই অনবদ্য বোলিং পারফরম্যান্সের জন্য খুশি ভারতীয় ক্রিকেট ভক্তরা তার কারণ ভারতীয় বোলিং নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠেছে সম্প্রতি কালে বিশেষত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের বোলিং ভালোভাবে হয়নি তবে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচেই দুরন্ত বোলিং করতে দেখা গেছে ভারতীয় ক্রিকেট দলকে। এখানে নিউজিল্যান্ডের থেকে বাংলাদেশের ব্যাটিং খারাপ এটা বলা ভুল তার কারণ যে পিচ আজকে ভারতীয় দল পেয়েছিল বল করার জন্য সেটিকে দুর্দান্তভাবে ব্যবহার করেছে ভারতীয় বোলাররা। রীতিমত বোলিং পিচ তৈরি হয়ে গিয়েছিল আজকে।