রতন টাটাকে ছোটু বলে ডাকলেন এক মহিলা,জবাবে রতন টাটার উত্তরে প্রশংসার ঝড় নেটিজেনদের

রতন টাটা দেশের সবথেকে বড় শিল্পপতিদের মধ্যে অন্যতম, সারা দেশ জুড়ে কোটি কোটি অগণিত ভক্ত তাকে শ্রদ্ধা করেন এবং তার কাছ থেকে অনেকটাই প্রেরিত হন। বর্তমানে যথেষ্ট বয়স হয়েছে রতন টাটার তবে সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলোতে তাকে যথেষ্ট active দেখা যায়। অনেক সময় নেটিজেনদের অনেক প্রশ্নের উত্তর দেন তিনি। তবে এবারে ব্যাপারটা একটু অন্যরকম, খোদ রতন টাটা কে ছোটু নামে ডাকলেন এক মহিলা। রতন টাটা একটি পোস্ট করেন সেখানে তিনি টাটা গোষ্ঠীর একটি কৃতিত্বের কথা তুলে ধরেন কিন্তু সেখানে এক মহিলা লেখেন ‘congratulations chhotu’ মানে ‘শুভেচ্ছা ছোটু’, অর্থাৎ তিনি যে রতন টাটাকে শুভেচ্ছা জানিয়েছেন সেটা তো পরিষ্কারই বোঝা যাচ্ছে কিন্তু রতন টাটার মতো একজন বিখ্যাত ব্যক্তিকে তিনি ছোটু বলে ডাকলেন যা অনেককেই বেশ কিছুটা অবাক করেছে।

এই কমেন্টের উত্তর দিয়েছেন খোদ রতন টাটা নিজেই। কমেন্টের উত্তর দিতে একপ্রকার বাধ্য হয়েছেন রতন টাটা।রতন টাটা এই কমেন্টের উত্তরে যা লিখেছেন তাতে অভিভূত নেটিজেনরা। নেটিজেনরা বলছেন রতন টাটা আবারও প্রমাণ করে দিলেন যে তিনি একজন প্রকৃত ভদ্রলোক। মেয়েটির প্রশ্নের উত্তরে রতন টাটা লেখেন, ‘প্রত্যেকটি মানুষের মধ্যেই একটি বাচ্চা রয়েছে’, অর্থাৎ তাকে ছোটু বলে ডাকার জন্য তিনি কিন্তু মোটেই কোনো রকম খারাপ ভাবেন নি বরং তিনি একটা বাস্তব কথা তুলে ধরেছেন যে প্রত্যেক মানুষের মধ্যেই একটা বাচ্চা লুকিয়ে রয়েছে। তিনি আরো লেখেন, ‘এই মেয়েটির সাথে সবাই দয়া করে ভালোভাবে ব্যবহার করবেন’ কিন্তু এমনটা তিনি কেন লিখলেন ? তিনি এক প্রকার বাধ্য হলেন এটা লিখতে। তার কারণ …

```

আজকাল ইন্টারনেটের একটা খুব খারাপ দিক হল ট্রলিং,তাই রতন টাটার মত ব্যক্তিকে ছোটু নামে ডেকেছে মেয়েটি সুতরাং তাকে নিয়ে যে সোশ্যাল মিডিয়াতে troll বা নোংরামো হবে এটাই স্বাভাবিক, পরিস্থিতি এমন জিয়াগাই যায় যে মেয়েটি ভয়ে সেই কমেন্ট ডিলিট করে দেই, আর সেই কারণেই রতন টাটা নিজেই বলেছেন মেয়েটির সাথে যেন সবাই ভালোভাবে ব্যবহার করে। মেয়েটিকে সবাই troll করার জন্য তিনি যে দুঃখ পেয়েছেন সেটাও তিনি ইনস্টাগ্রাম স্টোরিতে তুলে ধরেছেন ।

অর্থাৎ তিনি আরও একবার প্রমাণ করে দিলেন যে তিনি সত্যিই একজন প্রকৃত ভদ্রলোক।

```

stay on top of news.