ট্রেন দুর্ঘটনায় মৃতদের প্রতি দুঃখ প্রকাশ করতে বড়ো সিদ্ধান্ত নেওয়া হলো WTC ফাইনালে!

কয়েকদিন আগে এই ভারতের বুকে ঘটে গেছে এমন এক মর্মান্তিক ঘটনা যা বিগত অনেক বছরে হয়ে যাওয়া রেল দুর্ঘটনার সবথেকে বড় দুর্ঘটনা বলা যায় কারণ অসংখ্য মানুষ এই দুর্ঘটনাতে প্রাণ হারিয়েছে। আর এবার ভয়ঙ্কর রেল দুর্ঘটনার প্রভাব এবার পড়ল ক্রিকেট মাঠেও। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নেমেছে ভারতীয় দল। সেখানেও করমণ্ডল দুর্ঘটনার ছায়া।

ওড়িশার ভয়ঙ্কর দুর্ঘটনায় মৃতদের শ্রদ্ধাজ্ঞাপনে টসের পর এক মিনিট নীরবতা পালন করলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।রোহিত শর্মাদের সঙ্গে অস্ট্রিলিয়ার ক্রিকেটারদেরও দেখা গেল নীরবতা পালন করতে। প্যাট কামিন্সরাও এই দুর্ঘটনার কথা শুনে শিউরে উঠেছেন নিশ্চয়ই।এদিন ভারত ও অস্ট্রেলিয়া, দুই দলের ক্রিকেটাররা হাতে কালো ব্যান্ড বেঁধে নামলেন মাঠে। শোকের আবহে মৃতদের এভাবেই স্মরণ করলেন তাঁরা।

```

টসে জিতে এদিন প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। আকাশ মেঘলা। তাই দুই দলেই পেসারদের আধিক্য বেশি। তবে পরপর অস্ট্রেলিয়ার উইকেট পড়তে থাকলেও তাদের দলকে রীতিমতো কাদের কিনারা থেকে তুলে নিয়ে আসে স্টিভেন স্মিথ এবং ট্রাভেস হেড যে দুর্দান্ত ফর্মে রয়েছে বিগত কিছুদিন ধরে।

স্টিভেন স্মিথ এবং ট্রাভেস হেড অনবদ্য ১০০ রানের পার্টনারশিপ করেন যার দৌলতে ভারতকে বেশ কিছুটা ব্যাকফুটে ঠেলে দিয়েছে অস্ট্রেলিয়া। ভারতীয় বোলাররা সব রকমের চেষ্টা করলেও এই পার্টনারশিপ কে ভাঙতে যথেষ্ট বেগ পেতে হয়েছে তাদেরকে।

```

এই ম্যাচে সেই অর্থে দেখতে গেলে অস্ট্রেলিয়া বেশ কিছুটা এগিয়ে পড়েছে কারণ ইংল্যান্ডের মাঠে এত বড় বড় পার্টনারশিপ সচরাচর দেখা যায় না কারণ বোলিংয়ের জন্য ভালো কন্ডিশন থাকায় ব্যাটসম্যানরা বিশাল কিছু রান করতে পারে না তবে যেভাবেই পার্টনারশিপ হচ্ছে তাতে ভারতকে বেশ কিছুটা ব্যাকফুটে পাঠিয়ে দিল অস্ট্রেলিয়া।