অনবদ্য টিম ইন্ডিয়া (WTC): একের পর এক উইকেট হারিয়ে চাপে দিশেহারা অস্ট্রেলিয়া!

শুরু হয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল যেখানে মুখোমুখি হয়েছে ভারতীয় দল এবং অস্ট্রেলিয়া লাগাতার দ্বিতীয়বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য কোয়ালিফাই করেছে ভারত তবে জয় কি আসবে? তার জন্য অপেক্ষা করছে সারা ভারতের ক্রিকেট ভক্তরা কারণ বিগত একটা লম্বা সময় ধরে ভারতীয় দলের কোন আইসিসি ট্রফি আসেনি, তবে এবার অনবদ্য পারফরমেন্স দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শুরু করলো ভারত।

এই ম্যাচের সব থেকে গুরুত্বপূর্ণ ব্যাপার হিসেবে ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মা টসে জয় লাভ করে কারণ এরকম পরিস্থিতিতে টসে জেতা খুবই গুরুত্বপূর্ণ একটি ব্যাপার, রীতিমত সবুজ ঘাসে ভরা পিচের উপর টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়, নতুন বলে ভারতীয় বোলারদের সামনে দাঁড়িয়ে থাকার মত ক্ষমতা ছিল না অস্ট্রেলিয়ার, তার জন্য প্রথমেই আউট হয়ে যায় ওসমান খওয়াজা, শূন্য রানে তাকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন সিরাজ। কিন্তু এরপরে দাঁত চেপে লড়াই শুরু করে ডেভিড ওয়ার্নার, অনেক কষ্ট করে অনেক বল ব্যাটের পাশ দিয়ে পার করে কোন রকমে দাঁড়িয়েছিলেন তার সাথে লাভুসেন, কিন্তু বেশিক্ষণের জন্য ভারতীয় বোলারদের সামনে দাঁড়িয়ে থাকতে তারা পারলেন না।

```

৬২ বল খেলে কোনরকম দাঁড়িয়ে থেকে মাত্র 26 রান করে শামির শিকার হয়েছেন লাভুসেন, পাশাপাশি অস্ট্রেলিয়া দলের এই ম্যাচে অন্যতম গুরুত্বপূর্ণ একজন ক্রিকেটার ডেভিড ওয়ার্নারের উইকেট তুলে নিয়ে অস্ট্রেলিয়ার কোমর ভেঙে দিলেন শার্দুল ঠাকুর। লাগাতার তিন উইকেট হারিয়ে রীতিমতো ব্যাকফুটে অস্ট্রেলিয়া দল। দলীয় ৭১ রানের মাথায় ডেভিড ওয়ার্নার ফিরে যান প্যাভিলিয়নে আবার দলীয় রানের সাথে আর মাত্র পাঁচটি রান যুক্ত হতে না হতেই 76 রানের মাথায় প্যাভিলিয়নের ফিরেছেন লাভুসেন এরকম সময় ব্যাট করতে নামেন স্টিভ স্মিথ এবং ট্রেভিস হেড।

ভারতীয় বোলারদের আগুনে বোলিং এর সামনে কঠোর লড়াইয়ের মুখে পড়তে হয় এই দুই ব্যাটসম্যান কে, জীবনের সেরা ফর্মে থাকা এই দুই ব্যাটসম্যান কোনরকমে ভারতীয় বোলারদের আগুনে বোলিং সামলে নিতে সক্ষম হয় প্রথম কয় ওভার।

```

এই মুহূর্তে যা পরিস্থিতি তাতে অস্ট্রেলিয়ার রান 105 এবং তারা তিনটি উইকেট হারিয়েছে, তবে যেভাবে ব্যাটের ইনসাইড এজ এবং আউট সাইড এজ এর ধার দিয়ে বল বেরোচ্ছে তাতে বেশিক্ষণ অস্ট্রেলিয়া দলের পক্ষে টিকে থাকা সম্ভব নয়।