নতুন সিলেকশন কমিটি,নতুন দল, বাংলাদেশের বিরুদ্ধে নতুন করে দল ঘোষণা ভারতের!

বর্তমানে নিউজিল্যান্ডে রয়েছে ভারতীয় ক্রিকেট দল তবে সেখান থেকে ভারতীয় ক্রিকেট দল সোজা পৌঁছে যাবে বাংলাদেশ সেখানে বেশ কয়েকটি ওয়ানডে ম্যাচ এবং তারপর টেস্ট ম্যাচ খেলার শিডিউল রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। তবে যে সিলেকশন কমিটি বাংলাদেশের বিরুদ্ধে দল ঘোষণা করেছিলেন তাদেরকে ইতিমধ্যেই বরখাস্ত করা হয়েছে সুতরাং বাংলাদেশের বিরুদ্ধে আবার নতুন করে দল ঘোষণা করল ভারত।

প্রথমেই জানিয়ে রাখব যে বাংলাদেশের বিরুদ্ধে ভারত তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে এবং তার পাশাপাশি দুটি টেস্ট ম্যাচ খেলতে চলেছে। বিশ্বকাপে পরাজয়ের পর ভারতের সিনিয়র ক্রিকেটারদের কিছুদিনের বিশ্রাম দেওয়া হয়েছিল তবে বাংলাদেশ সিরিজে আবার ভারতের সেই সিনিয়র প্লেয়াররা প্রত্যাবর্তন করছে এবং রোহিত বিরাটরা বাংলাদেশ সিরিজে থাকছেন। তবে চোটের জন্য সিরিজ থেকে ছিটকে গেছে রবীন্দ্র জাদেজা।

```

যাদের পরিবর্তন হিসেবে ভারতীয় দলের জায়গা করে নিলেন বঙ্গসন্তান শাহবাজ আহমেদ। তিনি যখনই সুযোগ পেয়েছেন তখনই তার ট্যালেন্ট দেখিয়েছেন আর সেই কারণেই তাকে নতুন করে সুযোগ দিল ভারতীয় ক্রিকেট দল। পাশাপাশি এটাও জানিয়ে রাখব যে এখনো পর্যন্ত জাদেজা তার হাটু ইনজুরি থেকে সুস্থ হতে পারেন নি। পাশাপাশি যশ দয়াল তিনিও পিঠের ইনজুরিতে এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন এবং তার পরিবর্তে ভারতীয় দলে জায়গা করে নিলেন কুলদীপ সেন যিনি আইপিএলে চমক দেখিয়েছিলেন।

বাংলাদেশ সফরের জন্য ভারতের ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পাতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঈশান কিষাণ (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং কুলদীপ সেন।

```

পাশাপাশি জানিয়ে রাখবো যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ক্রিকেট দল ইতিমধ্যে t20 সিরিজে জয়লাভ করেছে এবং ২৫ তারিখ থেকে ওয়ানডে সিরিজে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল যেখানে ভারতের অধিনায়কত্ব করবেন শিখর ধাওয়ান।