সবাইকে পিছনে ফেলে আইসিসি রাঙ্কিং-এ বিশাল লাফ আর্ষদীপ সিংয়ের!

বর্তমান মুহূর্তে ভারতীয় দল যে বিশ্ব ক্রিকেটের মধ্যে অন্যতম সেরা একটি দল সেই বিষয়ে কোন সন্দেহ নেই। কারণ ভারতীয় দলে রয়েছে অসংখ্য ম্যাচ উইনার যারা একা হাতে যেকোনো ম্যাচ কে ভারতীয় দলের হয়ে জয় লাভ করাতে পারে।। আইসিসি টুর্নামেন্টের নকআউট ম্যাচে ভারত পরাজিত হলেও বাস্তবে ভারতীয় দলকে পরাজিত করা কিন্তু খুব একটা সহজ কাজ নয় । আর ভারতের এই বোলিং লাইনআপ কে আরো বেশি শক্তিশালী করেছে আর্ষদীপ সিং এর মত বোলার।

কয়েক বছর আগে পর্যন্ত যিনি ভারতের আন্ডার ১৯ টিমে জায়গা করতে পেরেছিলেন এবং স্বপ্ন দেখছিলেন ভারতীয় দলে খেলার কিন্তু তিনি জানতেন যে ভারতীয় দলে খেলার সুযোগ অনেক বছর পরে আসবে কারণ সবেমাত্র তিনি ক্রিকেট খেলা শুরু করেছেন জাতীয় লেভেলে, কিন্তু তিনি স্বপ্নতেও কল্পনা করতে পারেননি যে আইপিএলে দুরন্ত পারফরম্যান্স করার সাথে সাথে তিনি ভারতীয় দলে জায়গা পেয়ে যাবেন। আর ভারতীয় দলের জায়গা পাওয়ার সাথে সাথে তিনি বিশ্ব চমকে দিয়েছেন, আইসিসি রেংকিং এ সবাইকে পিছনে ফেলে একের পর এক সিড়ি বেয়ে নিয়ে উপরে উঠছেন।

```

আর্ষদীপ সিং তার দুরন্ত পারফরমেন্সে দৌলাতে খুব অল্প সময়ের মধ্যে আইসিসির প্রথম ১০০ লিস্টে জায়গা করে নেন, আর তারপর একের পর এক সিঁড়িবে উপরে উঠতে থাকেন এবং বর্তমানে তিনি বেশ কয়েকটা উপরে উঠে একুশ নম্বর জায়গায় দাঁড়িয়ে রয়েছেন যেটা নিউজিল্যান্ড সিরিজের পরে খুব সহজেই প্রথম দশে চলে আসবে । তিনি জানিয়েছেন যে জাহির খানের কাছ থেকে তিনি অসংখ্য টিপস নিয়েছেন এবং জাহির খানের যে বিশেষত্ব নাকেল বল সেটাকেও তিনি আয়ত্ত করার চেষ্টা করছেন।

পাশাপাশি আপনাদের জানিয়ে রাখবো যে বিগত একটা লম্বা সময় ধরে ভারতীয় ক্রিকেট দল একজন বাঁহাতি বোলার খোঁজার চেষ্টা করছে যার জন্য জয়দেব উনাদকাট থেকে শুরু করে খলিল আহমেদ অনেকেই ব্যবহার করার চেষ্টা করেছে কিন্তু এখনও পর্যন্ত সেই ভাবে কেউ পারফরম্যান্স করতে পারেনি। আর প্রত্যেকটি চ্যাম্পিয়ন দলে একজন করে বাঁহাতি বোলার অন্তত থাকা উচিত যাতে বিপক্ষ দলের ডানহাতি ব্যাটসম্যানদের খেলতে বেশ কিছুটা অসুবিধা হয়।

```

তবে ভারতীয় দল যে তাদের বা হাতি বলার পেয়ে গেছে সেই নিয়ে আর কোন সন্দেহ নেই কারণ আর্ষদীপ সিং দুরন্ত বোলিং করে ম্যাচের প্রথম দিকেই বিপক্ষ দলের ওপেনারদের প্যাভেলিয়ানে ফিরিয়ে দিচ্ছেন।