সেঞ্চুরি করতেই ঔদ্ধত্যের সীমা ছাড়িয়ে সেবাগকে নকল করে যে কান্ড ঘটালেন বাবর,রইলো ভিডিও

পাকিস্তান ক্রিকেট বর্তমানে ভীষণ রকম এক পরিবর্তন এবং উথাল পাথালের মধ্য দিয়ে যাচ্ছে। ইতিমধ্যে পাকিস্তানি ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান থেকে শুরু করে সিলেকশন কমিটি সবকিছু পরিবর্তিত হয়েছে এমনকি নিজের পদ হারিয়েছেন রামিজ রাজা। এরকম ডামাডোল পরিস্থিতিতে ঘরের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হেরে রীতিমতো সারা বিশ্বে পাকিস্তানের ক্রিকেট বদনাম হয়েছে। আর এবার তারা মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ডের।

নিউজিল্যান্ডের মুখোমুখি হয়ে বাবর আজমরা শুরু থেকে বিশাল কিছু পারফরম্যান্স দেখাতে পারেনি। টসে জিতে পাকিস্তান প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং ব্যাট করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে। পাকিস্তানের কোন ব্যাটসম্যান নিউজিল্যান্ডের বোলারদের কাছে দাঁড়াতে পারেনি। কঠিন পরিস্থিতিতে এসে এই দিনে লজ্জার হাত থেকে পাকিস্তানি দলকে কোন রকমে উদ্ধার করে বাবর আজম।

২৭৭ বলে ১৬১ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে এখনো পর্যন্ত তিনি নট আউট রয়েছেন, তার অসাধারণ ইনিংসের জন্য পাকিস্তান ৩১৭ রানে 5 উইকেট করেছে করাচি টেস্টের প্রথম দিনে। পাকিস্তানের তরফ থেকে এই দিনে মোঃ রিজওয়ানকে দল থেকে বাদ দেওয়া হয় এবং সরফরাজ আহমেদকে আবার দলে ফিরিয়ে নিয়ে আসা হয়। কিন্তু সেঞ্চুরি করার পর বাবর যেভাবে তার এই সেঞ্চুরির সেলিব্রেশন করেছেন তা অনেকটা মনে করিয়ে দিচ্ছে বীরেন্দ্র সেহবাগের সাথে, দেখুন সেই ভিডিও:

হিসাব মতো দেখতে গেলে 317 রান করে পাকিস্তান এই ম্যাচে বেশ কিছুটা এগিয়ে রয়েছে তার পাশাপাশি বাবর এখনো নট আউট রয়েছেন। পাকিস্তানের এখনো সামান্য ব্যাটিং বাকি রয়েছে, এখান থেকে পাকিস্তান চাইবে অন্তত ৪৫০ এর কাছাকাছি পৌঁছতে যেহেতু হাতের পাঁচ উইকেট রয়েছে তাই সেখান পর্যন্ত পৌঁছানো এখনো সম্ভব।

এর পাশাপাশি এই বিষয়টাও রয়েছে যে পাকিস্তানের পিছে রীতিমতো রানের বন্যা বয়ে গেছে এরকমটা ইংল্যান্ড সিরিজে দেখা গেছে সুতরাং নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান যদি একটা বড় রান না করতে পারে প্রথম ইনিংসে, তাহলে সে ক্ষেত্রে পাকিস্তান পিছিয়ে পড়তে পারে তবে এই মুহূর্তে যা পরিস্থিতি তা দেখে মনে হচ্ছে যে পাকিস্তান একটা বড় রান সংগ্রহ করবে প্রথম ইনিংসে।