ধনু রাশি বার্ষিক রাশিফল

আপনার এই বছর

এই বছর অর্থভাগ্য খুব ভাল যাবে না। ব্যবসার দিকে একটু চিন্তা বাড়তে পারে। তবে শরীরের দিকে একটু কষ্ট বাড়তে পারে, যেমন অজীর্ণ, বাত, শিরা-উপশিরায় রক্ত চলাচলের বৈষম্য প্রভৃতি দৈহিক ক্লেশের কারণ হবে। লোভ ত্যাগ করে পরিমিত খাদ্যগ্রহণে যত্নবান থাকুন, না হলে দীর্ঘকাল পেটের রোগ ভোগ করতে হবে। উগ্রস্বভাব ত্যাগ করে শান্তভাব ধারণ ও মার্জিত ভাষায় কথা বলার চেষ্টায় অনেক সমস্যার কবল থেকে মুক্ত থাকতে পারবেন।

এ বৎসর কোনও বিবাদ-বিসংবাদে লিপ্ত হবেন না। কারণ ওই বিবাদ দীর্ঘস্থায়ী হয়ে অনেক ক্ষতি করবে। শরীরের প্রতি যত্ন করা একান্ত আবশ্যক। ধনোপার্জন ভালই হবে। ব্যয় বেশি হলেও অর্থাভাবজনিত ক্লেশভোগ করবেন না। সঞ্চিত অর্থের পরিমাণ নগণ্য হবে না। নতুন গৃহনির্মাণ যোগ লক্ষিত হয়। পুরাতন গৃহের সংস্কারসাধনও সম্ভব হবে। উত্তরাধিকার সূত্রে কিছু সম্পত্তি পেতে পারেন। সন্তানের দেহপীড়ার জন্য মনোকষ্টের আশঙ্কা আছে। একাধিক বার সন্তানদের সঙ্গে মতবিরোধ ও মনোমালিন্যের সৃষ্টি হতে পারে, তবে তা স্থায়ী হবে না।

```

ভ্রাতা-ভগ্নীদের স্বাস্থ্যহানির আশঙ্কা প্রবল। এ বৎসরে পরীক্ষায় শুভফলের আশা করতে পারেন। কোনও প্রতিযোগিতামূলক কর্মে বিশেষ কৃতিত্ব প্রদর্শন ও প্রশংসা লাভের যোগ বিদ্যমান। আপনার কাছ থেকে উপকারপ্রাপ্ত ব্যক্তিগণ আপনার নিন্দায় মুখর হবেন এবং আপনার অনিষ্টে আনন্দলাভ করবেন। পিতা-মাতার স্বাস্থ্যের অবনতি আপনার মনোবেদনার কারণ হবে।

অবিবাহিতের বিবাহ এবং তজ্জনিত অশান্তি কিংবা পূর্ববিবাহিতের পত্নীর স্বাস্থ্যহানির জন্য মানসিক ক্লেশ অবশ্য স্বীকার্য। বিবাহের পর কর্মোন্নতি, ভাগ্যোন্নতি ও অর্থাগম বৃদ্ধির আশা করতে পারেন। কর্মসূত্রে বিদেশ গমন ও অধিক উন্নতিলাভেও আপনার পত্নীভাগ্য সহায়ক হবে। প্রশাসনিক কর্মে কিংবা রফতানিমূলক কর্মে অধিক উন্নতিলাভ যোগ দৃষ্ট হয়। ধৈর্য না হারালে গবেষণার ব্যাপারে সুফললাভ যোগ দৃষ্ট হয়। এ বৎসর আপনার অনিষ্ট করতে কেউ সক্ষম হবে না। অবশ্য আপনার বিরুদ্ধাচরণের সুযোগ যাতে তাঁরা না পান সে বিষয়ে আপনার প্রখর দৃষ্টি রাখতে হবে। ধর্ম-কর্মে মতি থাকবে এবং সদ্গুরুলাভ করে ঈশ্বর আরাধনায় ব্রতী হতে পারবেন।

```


অর্থ: আর্থিক চিন্তা মিটে যেতে পারে। তবে অর্থ বাদে বাকি ক্ষেত্রে একটু অভাব থাকতে পারে। ব্যবসায় মন্দা বাড়তে পারে। অফিসে একটু চিন্তা বাড়বে। তবে কোনও সমস্যাই দীর্ঘস্থায়ী হবে না।


পরিবার: পরিবারে বিবাদের আশঙ্কা রয়েছে। অশান্তি যত তাড়াতাড়ি সম্ভব মিটিয়ে নেওয়াই ভাল। প্রতিবেশীর সঙ্গে একটু বুঝে চলুন। ভাইয়ের সঙ্গে সম্পর্ক ভাল রাখার চেষ্টা করুন। স্ত্রীকে একটু সময় দিন। মাথা ঠান্ডা রাখার চেষ্টা করুন।


সম্পর্ক: কিছু সম্পর্ক খুব ভাল থাকলেও কিছু সম্পর্কে চিড় ধরতে পারে। নতুন সম্পর্কের ব্যাপারে একটু চিন্তা ভাবনা করে নেওয়াই বুদ্ধিমানের কাজ হবে। বাড়িতে সবার সঙ্গে সম্পর্ক ঠিক রাখার জন্য সকলের মন জুগিয়ে চলুন।


জীবিকা: জীবিকার ব্যাপারে তেমন কোনও সমস্যা নেই বললেই চলে। অফিসে খুব বুঝে চলবেন, গুপ্ত শত্রু বৃদ্ধি পেতে পারে। ছোট কোনও কারণে অশান্তির সৃষ্টি করতে পারে। ব্যবসায় বিবাদ বাড়তে পারে।