বিশ্বের ধনীদের তালিকায় বিশাল লাফ! বিল গেটসকে পেরিয়ে গেলেন গৌতম আদানি

বিশ্বের সবথেকে বেশি ধনী ব্যক্তিদের তালিকা। যে তালিকার একটা সময় শীর্ষস্থানে ছিলেন বিল গেটস। একটা লম্বা সময় ধরে এই লিস্টের শীর্ষস্থান ধরে রেখেছিলেন বিল গেটস কিন্তু ধীরে ধীরে সেই স্থান হারালেও এখনো পর্যন্ত তিনি প্রথম তিনের মধ্যেই ছিলেন। জানিয়ে রাখি যে এই লিস্টের ১০ নম্বর স্থানে রয়েছেন মুকেশ আম্বানি, তাকে অনেকদিন আগেই পেরিয়ে গেছেন গৌতম মাদানী। এবার তিনি পার করলেন বিল গেটসকে।

তিন নম্বর স্থানে ছিলেন বিল গেটস, তাকে পেরিয়ে এবার বিশ্বের তৃতীয় সবথেকে বেশি ধনী ব্যক্তি হলেন ভারতের গৌতম আদানি। তার বর্তমানে সম্পত্তির পরিমাণ 114 বিলিয়ন ডলার। এখন তার ওপরে রয়েছেন বিশ্বের দ্বিতীয় সবথেকে ধনী জেফ বেজস এবং প্রথম স্থানে বহুল চর্চিত এলন মাস্ক।

এলন মাসকের সম্পত্তির পরিমাণ 229 বিলিয়ন ডলার এবং জেফ বেজোসের সম্পত্তির পরিমাণ 148 বিলিয়ন ডলার। সিড়ির মতো একের পর এক কোটিপতিদের টোপকে টপকে উপরে উঠে এসেছেন গৌতম আদানী।

জানিয়ে রাখি যে এরপর গৌতম আদানী টেলিকম ব্যবসাতে নামতে চলেছেন যার ফলে তার সম্পত্তিকে আরো বেশি পরিমাণে বাড়তে চলেছে এটাই স্বাভাবিক, তবে বিশ্বের সবথেকে ধনী এলনকে ছুঁতে এখনো তার বেশ কিছুটা সময় লাগবে।

নিচে রইলো বিশ্বের সব থেকে ধনী ১০ টি ব্যক্তির লিস্ট। যার তিন নম্বরে উঠে এসেছেন ভারতের গৌতম আদানি।