গিল এবং বেয়ারস্টোর লড়াই! মাঝে টিটকিরি মারলেন সরফরাজও ! দেখুন ভিডিও

একদিকে ভারতের শুভমান গিল একটা দুর্দান্ত সেঞ্চুরি করেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে এই পঞ্চম ম্যাচে যার দৌলতে ভারত এটা দুর্দান্ত জায়গায় পৌঁছে যায়।ইংল্যান্ড কে রীতিমত ধরাশায়ী করে ফেলে কিন্তু তাই বলে ভারত ইংল্যান্ড টেস্ট ম্যাচ হবেই আর সেখানে প্লেয়ারদের মধ্যে ঝুট-ঝামেলা হবে না এটা তো একদম অসম্ভব ব্যাপার। সাধারণত যে দল পরাজিত হতে থাকে তারা খুব একটা অ্যাটিটিউড দেখায় না কিন্তু ইংল্যান্ড সেই জায়গা থেকে সরে আসতে চায় না মোটেও। ছাড়তে থাকলেও তারা নিজেদের দম্ভ দেখানো ছাড়ে না।

ভারতীয় ব্যাটসম্যান শুভমান গিল একটা দুর্দান্ত সেঞ্চুরি করেছেন তবে সেঞ্চুরি করার কিছুক্ষণ পরেই তিনি প্যাভিলিয়নে ফেলেছেন আউট হয়ে সেই জেমস অ্যান্ডারসনের বিরুদ্ধে। জেমস অ্যান্ডারসনকে খেলা রীতিমতো একটা কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছিল শুভমান গিলের কাছে কারণ বারংবার তিনি তার সামনেই আউট হচ্ছিলেন। তবে এই ম্যাচে আবারো তিনি লড়াই করেছেন এবং সেঞ্চুরি করতে পেরেছেন তবে তাকে আউট করার পরে বলেছিলেন যে তিনি যেহেতু ক্লান্ত হয়ে পড়েছিলেন তার কারণে সে আউট হয়েছে যদিও তার সেঞ্চুরি অলরেডি কমপ্লিট হয়ে গিয়েছিল। আর সেই নিয়ে শুরু হয় বিতর্ক যার ভিডিও রইলো নিচে।

```

ইংল্যান্ডের ব্যাটসম্যান জনি বেষ্টও ব্যাট করতে এসে এটাই জিজ্ঞেস করেন গিলকে যে তিনি ঠিক কি বলেছিলেন জেমস অ্যান্ডারসন কে। এর উত্তরে গিল বলেন হ্যাঁ এটা ঠিকই তো আমি তো তখন অনেক টায়ার্ড হয়ে গিয়েছিলাম কারণ আমার সেঞ্চুরি ইতিমধ্যেই হয়ে গেছিল তুমি কয়টা সেঞ্চুরি করলে বাপু ? দেখুন ভিডিও :

এর জবাবে ইংল্যান্ডের ব্যাটসম্যান কিছু বলার আগে পাস থেকে শোনা যায় সরফরাজ বলছেন কয়েকটা রান করে ফেলেছে তাই বেশি আকাশে উড়ছে। অর্থাৎ চুপ করে ইংরেজদের দাদাগিরি সহ্য করবে এমন ভারতীয় দলের থেকে এক্সপেক্ট করা মুশকিল। ভারতের এই যুবক ক্রিকেটার ব্যাট দিয়ে যেমন জবাব দিচ্ছে তেমনি তাদের কিছু বললে তারা কিন্তু চুপ করে থাকবে না।

```

একটা সময় ছিল যখন বিদেশের মাটিতে খেলতে গেলে ভীষণভাবে স্লেজিংয়ের শিকার হতে হতে ভারতীয় দলকে কিন্তু বিরাট কোহলি ভারতীয় দলের ক্যাপ্টেন হওয়ার পর থেকে এই নিয়ম বদলে গেছে এবং এখন ভারতীয় দল বিশ্বের বাকি সমস্ত দলকে স্লেজিং করে থাকে তাতে ভারতের সেই খেলা ভারতের মাটিতে হোক অথবা অস্ট্রেলিয়ার মাটিতে।

সব মিলিয়ে টিম ইন্ডিয়া এই মুহূর্তে বিশ্বের নাম্বার ওয়ান টেস্ট দল।