মহিলাদের লক্ষী ভান্ডার,পুরুষদের জন্য নারায়ণ ভান্ডার ফর্ম আনতে গিয়ে ব্যর্থ হৃদয়ে ফিরলেন যুবক

সম্প্রতি জোর চর্চায় রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের লক্ষী ভান্ডার প্রকল্প। গ্রামবাংলায় যথেষ্ট সাড়া পাওয়া গেছে এই প্রকল্পটির জন্য। হাজার হাজার মহিলাকে লাইনে দাঁড়িয়ে লক্ষী ভান্ডার এর ফরম জমা দিতে দেখা গেছে দুয়ারে সরকারে। দুয়ারের সরকারে মানুষের স্বতঃস্ফূর্ততা সরকারের এই দুয়ারে সরকার প্রকল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রেরণা যোগাচ্ছে। কিন্তু মহিলাদের লক্ষী ভান্ডার দেওয়া হলে পুরুষদের নারায়ন ভান্ডার হবে না কেন এমনই প্রশ্ন এক যুবকের।

বর্তমানে সোশ্যাল মিডিয়াতে ট্রোল এবং মিম এর ছড়াছড়ি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে অনুব্রত মণ্ডল এমনকি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে হাস্যকৌতুক ব্যঙ্গ হয়ে থাকে। একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন তিনি এই সমস্ত মিম দেখতে খুব ভালোবাসেন যা মানুষকে হাসি প্রদান করে এবং তিনি গর্ব করেছিলেন দেশের যুবসমাজের এই ট্যালেন্ট এর জন্য। তবে এবারে দুয়ারে সরকার ক্যাম্পে পৌঁছে গেলেন এক যুবক, সেখানে গিয়ে তিনি খুবই দুঃখের সুরে বললেন, মেয়েদেরকে তো লক্ষীর ভান্ডার দেওয়া হচ্ছে ছেলেদের জন্য নারায়ন ভান্ডার এর ফরম কোথায় পাওয়া যাবে।

```

বুক ভরা ব্যথা নিয়ে যুবক জানালেন যে নারায়ন ভান্ডার ফর্ম এর কথা জিজ্ঞেস করতেই নাকি সেখান থেকে তাকে তাড়িয়ে দেওয়া হয়েছে। অবশ্যই তিনি ভিডিওটি একটি মজা হিসেবেই করেছিলেন, কারণ আপাতত নারায়ন ভান্ডার বলে কোন ফরম এর অস্তিত্ব নেই। তার এই ভিডিওটি যথেষ্ট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে যা নিচে দেওয়া হল :

যুবকের ভিডিও দেখে অনেকেই প্রতিক্রিয়া দিয়েছেন যে সত্যিই তো পুরুষদের সাথে তো এটা অন্যায় হচ্ছে, আবার অনেকে ছেলেটির বুদ্ধিমত্তার প্রশংসাও করেছেন। আবার অনেকে কমেন্টে অনুব্রত মণ্ডলের সেই বিখ্যাত ডায়ালগ আওড়াচ্ছেন ‘অন্যায় হয়েছে শাস্তি হবে।’

```

সব মিলিয়ে সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলোতে বিশেষত ফেসবুকে এই ভিডিওটি ভীষণভাবে ভাইরাল হয়েছে।