ঠিক যেন বীরেন্দ্র সেহবাগ!শুধুই চার-ছয়, সেঞ্চুরি মেরে ১০টি রেকর্ড গড়লেন হরমনপ্রিত

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে অপরাজিত ১৪৩ রানের ইনিংস খেললেন ভারতীয় দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর।বুধবার ১১১ বলে ১৪৩ রানের বিধ্বংসী ইনিংস খেললেন তিনি। ইংল্যান্ডের কোনও বোলারকেই রেয়াত করলেন না ভারতীয় দলের অধিনায়ক। মারলেন ১৮টি চার এবং ৪টি ছয়।ইংল্যান্ডের বিরুদ্ধে এই অসাধারণ সেঞ্চুরি দিয়ে তিনি একগাদা রেকর্ডকে নিজের নামে করে নিলেন।

যদিও এই রান এক দিনের ক্রিকেটে হরমনের ব্যক্তিগত সর্বোচ্চ নয়।মহিলাদের এক দিনের ক্রিকেটে ভারতীয়দের সর্বোচ্চ রানের ইনিংস দীপ্তি শর্মার। আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২০১৭ সালের ১৫ মে ১৮৮ রানের ইনিংস খেলেছিলেন তিনি। যা বিশ্বে মহিলাদের এক দিনের ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ রানের ইনিংস। এক ইনিংসে সর্বোচ্চ রানের নিরিখে ভারতীয় মহিলাদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন হরমনপ্রীতই।

২০১৭ সালের ২০ জুলাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৭১ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। হরমনের এই ইনিংস রয়েছে মহিলাদের এক দিনের ক্রিকেটে ষষ্ঠ স্থানে।তাঁর এই ইনিংস এক দিনের ক্রিকেটে কোনও ভারতীয় মহিলা ব্যাটারের তৃতীয় সর্বোচ্চ রান।

তাঁর ব্যাটিং তাণ্ডবে শেষ চার ওভারে ভারতীয় দল তুলল ৭১ রান। ১০০ বলে এক দিনের ক্রিকেটে পঞ্চম শতরান পূর্ণ করার পর আরও আগ্রাসী মেজাজে ব্যাট করতে শুরু করেন হরমন। তাঁর এই ইনিংস ভারতীয় মহিলা ক্রিকেটারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ।

মহিলাদের এক দিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের ইনিংসের রেকর্ড নিউজিল্যান্ডের এমিলিয়া কেরের দখলে। ২০১৮ সালের ১৩ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনি খেলেছিলেন ২৩২ রানের অপরাজিত ইনিংস।