বড় খবর:WTC পিছনে ফেলে উইন্ডিজের বিরুদ্ধে টেস্ট, ODI, T20 সিরিজের সূচি ঘোষণা BCCI এর!

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতীয় দলের পরাজয় এখনো মেনে নিতে পারছেন না ক্রিকেট ভক্তরা। ভারতীয় দল আগামী মাসেই যাচ্ছে ক্যারিবিয়ান সফরে। খেলবে ২টি টেস্ট, তিনটি একদিনের আন্তর্জাতিক। প্রথমে ঠিক ছিল ৩টি টি ২০ আন্তর্জাতিক হবে, সেটি বেড়ে হলো পাঁচ।আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্র ভারত শুরু করছে বিদেশ সফর দিয়েই। ১২ জুলাই থেকে প্রথম টেস্ট। জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ গিয়ে সেখানে তিন ফরম্যাটের সিরিজ খেলবে অগাস্ট পর্যন্ত।ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত প্রথম টেস্টটি খেলবে ডমিনিকার উইন্ডসর পার্কে। পুরো সিরিজের সূচি ইতিমধ্যেই সামনে এসে যায়।

দ্বিতীয় টেস্টটি শুরু হবে ২০ জুলাই, ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে। ভারতীয় সময় সন্ধ্য়া সাড়ে ৭টা থেকে শুরু হবে টেস্ট ম্যাচগুলি। একদিনের আন্তর্জাতিক সিরিজের ম্যাচগুলি…ভারতীয় সময় সন্ধ্যা ৭টা থেকে শুরু হবে।প্রথম দুটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ হবে বার্বাডোজের কেনসিংটন ওভালে। ২৭ জুলাই প্রথম ওডিআই, দ্বিতীয় ওডিআই ২৯ জুলাই। ত্রিনিদাদের ব্রায়ান লারা ক্রিকেট আকাদেমির মাঠে অগাস্টের ১ তারিখ হবে তৃতীয় একদিনের আন্তর্জাতিক। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের কর্তারা দুটি অতিরিক্ত টি ২০ আন্তর্জাতিক খেলার জন্য বিসিসিআইয়ের কাছে অনুরোধ পাঠিয়েছিল। যা মেনে নিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল কার্ড।

```

আগামী বছর ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে একযোগে টি ২০ বিশ্বকাপ হবে। আসন্ন সিরিজের শেষ দুটি ম্যাচ হবে ফ্লোরিডার লডারহিলে।ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের টি ২০ আন্তর্জাতিক সিরিজের ম্যাচগুলি শুরু হবে ভারতীয় সময় রাত ৮টা থেকে। অগাস্টের ৩ তারিখ প্রথম ম্যাচ হবে ত্রিনিদাদের ব্রায়ান লারা ক্রিকেট আকাদেমিতে। গায়ানায় হবে দ্বিতীয় ও তৃতীয় টি ২০ আন্তর্জাতিক। অগাস্টের ৬ ও ৮ তারিখ সেখানকার ন্যাশনাল স্টেডিয়ামে।

ফ্লোরিডার লডারহিলে ব্রোওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে শেষ দুটি টি ২০ আন্তর্জাতিক ১২ ও ১৩ অগাস্ট। ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ এর আগেও ফ্লোরিডায় হয়েছে। তবে ২০১১ সালের জুলাইয়ের পর এই প্রথম ডমিনিকার উইন্ডসর পার্কে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট খেলবে ভারত।

```

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের সূচি ঘোষণা হলেও ভারতীয় ক্রিকেট ভক্তরা এখনো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতীয় দলের পরাজয় কোনভাবে মেনে নিতে পারছেন না এবং দলের বিভিন্ন অংশকে নিয়ে বিভিন্ন রকম ভাবে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেদের দাবি তুলছেন ক্রিকেট ভক্তরা।