থাইল্যান্ড ভ্রমণ,ভারতীয় রেলের নয়া পদক্ষেপ! খরচ জানালো IRCTC,প্রশংসার ঝড় নেটিজেনদের

ভারতীয় রেল সারাবিশ্বের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ একটি রেল। সারা ভারতজুড়ে হাজারো কিলোমিটারে ছড়িয়ে রয়েছে ভারতীয় রেল। ভারতের হাজার হাজার মানুষ তাদের দৈনন্দিন যাওয়া আসার জন্য নির্ভর করেন এই ভারতীয় রেলের উপর। সাধারণ মানুষের সুবিধার্থে রেল অনেক সময় অনেক ধরনের প্যাকেজ নিয়ে আসে, আর এবার ভারতীয় রেলের তরফ থেকে একটি বিশেষ প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

আপনি যদি ভ্রমণ পিপাসু হয়ে থাকেন এবং বিদেশে ভ্রমণে যাওয়ার কথা ভাবছেন তাও আবার অত্যন্ত কম খরচে,তাহলে ভারতীয় রেল ব্যাংকক, ফুকেত, পাটায়া সহ থাইল্যান্ড ঘুরিয়ে দেখাবে আর বাজেট একদম আপনার সাধ্যের মধ্যেই।এতদিন পর্যন্ত ভারতীয় রেলের প্যাকেজ দেশের মধ্যেই সীমাবদ্ধ ছিল। তবে এবার ৩টি প্যাকেজ নিয়ে এলো ভারতীয় রেল। ১) স্বাধীনতা দিবস স্পেশাল থ্রিলিং থাইল্যান্ড, ২)ফুকেট ক্রবি স্পেশাল প্যাকেজ এবং ৩)নেপাল নির্ভানা প্যাকেজ গ্রুপ-২। এগুলির মধ্যে আপনি কোনটাতে যেতে চান আর তার জন্য কত খরচ করতে হবে আপনাকে তার বিস্তারিত রইল নিচে:

১)স্বাধীনতা দিবস স্পেশাল থ্রিলিং থাইল্যান্ড : এই প্যাকেজ যদি আপনি পছন্দ করেন তাহলে আপনার খরচ পড়বে মাথাপিছু ৩৮ হাজার টাকার কাছাকাছি। ৫ রাত্রি এবং ৬ দিনের এই প্যাকেজে থাকছে ব্যাংকক অথবা পাটায়া ঘোরার সুযোগ থাকবে। এই দাম বিভিন্ন প্রাইভেট ট্যুরের থেকে অনেকটাই কম। তাই ব্যস্ত জীবন থেকে সামান্য একটু সময় বের করে নিজেকে আরো চনমনে করে তুলুন। ১১ই আগস্ট শুরু হচ্ছে এটি। হেল্পলাইন নাম্বার নিচে রইলো। ২)ফুকেট ক্রবি স্পেশাল প্যাকেজ : এই প্যাকেজে আপনার মাথা পিছু খরচ হবে ৫৭ হাজার টাকার কাছাকাছি। যদি পুজোর ছুটিকে আপনি কাজে লাগাতে চান তাহলে এটা আপনার জন্য একদম পারফেক্ট।দুর্গাপুজোর সময় এই ট্যুর প্যাকেজ রাখা হয়েছে।১লা অক্টোবর থেকে এই ট্যুর শুরু হবে এবং এটিও আগের মতই ৫ রাত্রি এবং ৬ দিনের প্যাকেজ।

নেপাল নির্ভানা প্যাকেজ গ্রুপ-২ : এই প্যাকেজটির দাম তুলনামূলক ভাবে কম। মাথা পিছু এই প্যাকেজ ২৭ হাজার টাকার কাছাকাছি পড়বে। এই প্যাকেজে আপনাকে ঘুরিয়ে দেখানো হবে চিতোয়ান জাতীয় পার্ক, কাটমান্ডু ও পোখরার মত স্থানগুলি ঘুরিয়ে দেখানোর ব্যবস্থা থাকবে। চাটার্ড প্লেনে আপনাকে নিয়ে যাবার ব্যবস্থা থাকবে। ২৮ আগস্ট থেকে এই যাত্রা শুরু হবে।

যদি আপনি যেতে চান তাহলে অবশ্যই নিচে দেওয়া helpline নাম্বারে যোগাযোগ করতে পারেন। অথবা IRCTC অফিসিয়াল website এ নজর রাখুন। এই প্যাকেজ সম্পর্কে যদি আপনি আরো বিষদে জানতে চান তাহলে অবশ্যই 9002040069 এই নম্বরে হোয়াটসঅ্যাপ করে বিস্তারিত জানতে পারবেন।