রাহুলের ক্যাচ মিস নয়, ম্যাচ হারার পিছনে অন্য কারণ জানালেন রোহিত শর্মা!

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ম্যাচ হারতে হয়েছে ভারতের ক্রিকেট দলকে, রীতিমতো হাতে থাকা এই ম্যাচ শুধুমাত্র কয়েকটি ভুলের জন্য হাতছাড়া হয়েছে ভারতীয় দলের। যা নিয়ে ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেট ভক্তরা নিজেদের রাগ এবং খুব উগরে দিচ্ছেন। এমনিতেই রান কম ছিল তার সত্ত্বেও ভারতীয় বোলারদের দুর্দান্ত বোলিংয়ের জন্য এই ম্যাচে ফিরে এসেছিল ভারত কিন্তু তার সত্বেও শেষ রক্ষা হলো না। কয়েকজন ক্রিকেটারের বেশ কয়েকটি ভুলের জন্য এই ম্যাচে হারল ভারত, আর সেই মেয়ে মোটেও খুশি নন রোহিত শর্মা।

রোহিত শর্মা আজকে ম্যাচের শেষে প্রেস কনফারেন্সে বেশ কিছুটা হতাশ ছিলেন ভারতীয় দলের পারফরম্যান্সের জন্য। অবশ্যই এই পিচের ব্যাটিং করা একটা বিশাল বড় চ্যালেঞ্জ ছিল তবে ভারত ক্যাপ্টেন মনে করছেন যে আরো কিছু রান ভারত করতে পারত। একটা ওয়ানডে ম্যাচে অন্ততপক্ষে ২০০ এর বেশ করাটা উচিত ছিল। রোহিত শর্মার কথাই যদি বলতে হয় তাহলে, ‘ আমি আজকে প্রায় 40 র মতো কম করেছি অন্তত আরো ৪০ রান আমাদের করা উচিত ছিল’ । সোজাসুজিভাবে কে এল রাহুলের নাম তিনি নেন নি।

ভারতীয় বোলারদের তিনি ভীষণ প্রশংসা করেছেন যেভাবে ভারতীয় বোলাররা লড়াই করেছে এবং দুরন্ত বোলিং করেছে, তার পাশাপাশি বেশ কয়েকটি জিনিসের জন্য তিনি ক্ষোভ উগড়ে দিয়েছেন। প্রথমত রোহিত শর্মা ভারতীয় দলের ফিল্ডিং পারফরম্যান্সে মোটেও খুশি নন। পরপর বেশ কিছু উইকেট পড়ে যাওয়া নিয়ে তিনি ভীষণ দুঃখ প্রকাশ করেছেন, তবে রোহিত শর্মার কথা অনুযায়ী তিনি আশা করেছিলেন ওয়াশিংটন সুন্দর এবং রাহুল যেভাবে খেলছিল তারা ভারতকে ২৩০-৪০ রান পর্যন্ত পৌঁছে দেবে।

বিরাট কোহলির মতো ফিল্ডাররা দুর্দান্ত ফিল্ডিং করেছে কিন্তু তার সাথে বেশ কিছু জায়গায় ভারতীয় ফিল্ডিংয়ে বেশ কিছু গলদ দেখা গেছে, যেমন ভাইটাল মুহূর্তে কুলদীপ সেন একটি মিস ফিল্ড করেছেন বাউন্ডারি লাইনে যেটা দুই রানের জায়গায় চার রান হয়েছে, আর শব্দ থেকে গুরুত্বপূর্ণ কে এল রাহুলের ক্যাচ মিস এবং ওয়াশিংটন সুন্দরের ক্যাচ মিস। এটাতে চরম ক্ষুব্ধ হয়েছেন রোহিত শর্মা।

আগামী ৭ই ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে ওই এক স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলতে চলেছে ভারত এবং এই সিরিজের ইতিমধ্যে এক ম্যাচে এগিয়ে গেল বাংলাদেশ তবে ভারত চাইবে পরের ম্যাচে জিতে সিরিজে কামব্যাক করতে।