বুদ্ধি দিয়ে প্রতিশোধ!মাস্টারপ্ল্যান দিয়ে সেঞ্চুরি করা ব্যাটারকে ফেরালেন জাদেজা:ভিডিও

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় দিনের শেষও ভালো জায়গায় রয়েছে প্য়াট কামিন্সের টিম অস্ট্রেলিয়া। তবে এখনও ম্যাচ হাতছাড়া করেনি ভারত। অজিঙ্কা রাহানে ও শার্দুল ঠাকুরের দুর্দান্ত ব্যাটিংয়ে টিম ইন্ডিয়া এই ম্যাচে নিজেদের বাঁচিয়ে রেখেছে। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৪৬৯ রানের জবাবে ভারতের প্রথম ইনিংস ২৯৬ রানে গুটিয়ে যায়।

তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে চার উইকেট হারিয়ে এখনও স্কোর বোর্ডে তুলেছে ১২৩ রান। এরফলে এখনও ভারতের থেকে ২৯৬ রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তৃতীয় দিনে অস্ট্রেলিয়ার যে চার উইকেট পড়েছিল, তার মধ্যে দুটি সাফল্য এসেছে এক নম্বর টেস্ট অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার বলে। এই দুটি উইকেটই ছিল ভারতের জন্য বিশাল। আগের ইনিংসের সেঞ্চুরিয়ান স্টিভ স্মিথ ও ট্রেভিস হেডকে প্যাভিলিয়নের পথ দেখান রবীন্দ্র জাদেজা। এতে হেডের উইকেট ছিল বিশেষ।

```

আসলে, ইনিংসের ৩৭তম ওভার করতে এসেছিলেন রবীন্দ্র জাদেজা। ওভারের প্রথম বলেই নিজের জালে হেড আটকে দেন। ছক্কা মারার চেষ্টায় ডিপ মিড উইকেটের দিক থেকে উমেশ যাদবের হাতে শট মারেন অস্ট্রেলিয়ান খেলোয়াড়। উমেশ যাদব এখানে ভুল করেন এবং বল হাতে লেগে বাউন্ডারি পেরিয়ে যায়। ট্রেভিস হেড এখানে একটি ছক্কা আদায় করতে সফল হন। এরপরে অনেকেই বলতে থাকেন ম্যাচের অন্যতম বড় ভুল। কারণ ট্রেভিস হেড জীবন দান পাওয়া মানে অনেক বড় বিষয়। তবে এরপরেও হাল ছাড়েননি জাদেজা। আর ওভারের তৃতীয় বলে সমালোচকদের চুপ করিয়ে ট্রেভিস হেডের ছক্কা প্রতিশোধ নেন রবীন্দ্র জাদেজা। দেখুন ভিডিও :

হেড এবার সামনে বড় শট খেলতে চেয়েছিলেন এবং জাদেজা তা আগেই বুঝতে পেরেছিলেন। অফ সাইডে বল করেন তিনি। বলটি হেডের নাগালের বাইরে থাকায় তিনি ঠিকমতো শট খেলতে পারেননি এবং বল সোজা জাড্ডুর হাতে চলে যায়। এভাবে ট্রেভিস হেডকে আউট করে নিজের প্রতিশোধের খেলা খেলেন রবীন্দ্র জাদেজা।

```

ট্রেভিস হেডকে আউট করার আগে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের উইকেট শিকার করেছিলেন রবীন্দ্র জাদেজা। ৩১ তম ওভারে, জাড্ডুর বলে একটি বড় শট খেলতে চেয়ে খারাপ আঘাত করে বসেন স্টিভ স্মিথ, বলটি হাওয়া উঠে যায় এবং শার্দুল একটি দুর্দান্ত ক্যাচ নিয়ে স্মিথের ইনিংসের ইতি টানেন। স্মিথের মতো ব্যাটসম্যানের কাছ থেকে এমন শট টেস্ট ক্রিকেটে খুব কমই দেখা যায়। তবে দলের প্রয়োজন অনুযায়ী এই শট খেলেছিলেন তিনি। এভাবে ম্যাচের তৃতীয় দিনে বল হাতে সফল হন রবীন্দ্র জাদেজা।