“বিশ্বের সবথেকে সেরা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব” : কেন উইলিয়ামসন

জীবনের সেরা ইনিংস গুলির মধ্যে অন্যতম একটি ইনিংস নিউজিল্যান্ডের মাটিতে খেললেন ভারতীয় তারকা ব্যাটসম্যান সূর্য কুমার যাদব। রীতিমতো নিউজিল্যান্ডের দলকে দুরমুশ করলেন তিনি। সূর্য কুমার যাদবের ব্যাটিং দেখে বিরাট কোহলি বলেছেন যে এটা যেন ভিডিও গেম খেলা হচ্ছে। এতটাই সহজে তিনি এই শট গুলি খেলেন। আর ম্যাগ শেষে সূর্য কুমার যাদুর ব্যাটিং নিয়ে এক চরম মন্তব্য করলেন কেন উইলিয়ামসন।

সূর্য কুমার যাদবের পুরো ইনিংস টি কেন উইলিয়ামসন মাঠে দাঁড়িয়ে একদম নিজের চোখেই দেখেছেন। কেন উইলিয়ামসন বলেছেন যে সূর্য কুমার যাদব যেসব শট খেলেছে তার মধ্যে বেশকিছু শট এমন রয়েছে যেগুলো আমি কখনো চোখে দেখিনি। রীতিমতো অসম্ভব কিছু শট খেলেছেন সূর্যকুমার যাদব। কেন উইলিয়ামসন আরো বলেন যে, আমার ক্রিকেট জীবনের ইতিহাসে আমার দেখা সেরা ইনিংস গুলির মধ্যে এটি অন্যতম একটি ইনিংস।

মাত্র একান্ন বলে ১১১ রানের যে ইনিংস সূর্য কুমার খেলেছেন তা দেখে রীতিমতো স্তম্ভিত সারা পৃথিবীর ক্রিকেট ভক্তরা শুধু তাই নয়, সূর্য কুমারের ব্যাটিং দেখে চমকে গেছেন বিরাট কোহলি এমনকি তিনি সূর্য কুমার যাদব কে বিশ্বের নাম্বার ওয়ান ব্যাটসম্যান আখ্যা দিয়েছেন। সূর্য কুমার যাদবের এই ইনিংস দেখে হরভজন সিং জানিয়েছেন যে টি-টোয়েন্টি গেম কি করে খেলতে হয় সেটা সূর্যের কাছ থেকে সারা বিশ্বের শেখা উচিত।

সব মিলিয়ে দেখতে গেলে সূর্য কুমার যাদবের এই ইনিংসটি ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে সবথেকে বড় পার্থক্য হয়ে দাঁড়ায় তার কারণ সূর্য কুমার ছাড়া ভারতের আর অন্য কোন ব্যাটসম্যানের দাঁড়ানোর প্রয়োজন হয়নি বা সেভাবে বেশি রান কেউ করতে পারেনি ৩১ বলে ৩৬ করেছেন ঈসান কৃষন, তার পাশাপাশি নিউজিল্যান্ডের তরফ থেকেও সেরকম ভালো ইনিংস কেউ খেলতে পারেননি, অধিনায়ক উইলিয়ামসন ৩৭ করেছেন।

প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে জয়লাভ করে বেশ কিছুটা আত্মবিশ্বাসী ভারতীয় ক্রিকেট দল যেখানে অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়া তার দলের পারফর্মেন্সে যথেষ্ট খুশি কারণ এই ম্যাচে জয়লাভ করেছে ভারত।