বাড়ি ফিরলেন কোহলি!দলে বাংলার ক্রিকেটার,দ: আফ্রিকার বিরুদ্ধে 1st টেস্টে ভারতের একাদশ ঘোষণা !

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইতিমধ্যে ওয়ানডে সিরিজে জয়লাভ করেছে ভারতীয় ক্রিকেট দল। যদিও টি-টোয়েন্টি সিরিজে বৃষ্টির জন্য সম্পন্ন হয়নি তাই দুটি দল একটি করে ম্যাচ জিতেছে এবং টি-টোয়েন্টি সিরিজ ড্র হয়েছে তবে এবার টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছে ভারত এবং দক্ষিণ আফ্রিকা এবং দক্ষিণ আফ্রিকার টেস্ট ম্যাচ জেতার কঠিন একটা ব্যাপার। তবে ভারতীয় দলের কাছে সেই ফায়ার পাওয়ার রয়েছে, সেই সমস্ত প্লেয়ার রয়েছে যারা দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতীয় দলকে টেস্ট সিরিজে জয়লাভ করাতে পারে।

সব থেকে বড় আপডেট হল বিরাট কোহলি প্রথম টেস্ট ম্যাচের আগে হঠাৎ করে বাড়ি ফিরে এসেছেন ব্যক্তিগত কিছু কারণ এর জন্য যদিও টিম ম্যানেজমেন্ট এর তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে বিরাট কোহলির বাড়ি ফিরলেও প্রথম টেস্টের আগে ভারতীয় দলের সাথে যোগদান করবেন এবং প্রথম টেস্টে বিরাট কোহলি খেলছেন। ভারতীয় দলের প্লেইং ইলেভেনের কথা যদি বলা হয় সেক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ যে ব্যাপার হয়েছে সেটা হচ্ছে রুতুরাজ গাইকোয়ার আঙুলে চোটের জন্য এই সিরিজ থেকে ছিটকে গেছেন এবং তার জায়গায় অন্য কোন ব্যাটসম্যানকে সুযোগ দেওয়া হচ্ছে ভারতের প্লেয়িং ইলেভেনে।

```

রুতুরাজ গাইকোয়ার, তার জায়গায় ভারতীয় দলের জায়গা দেওয়া হতে চলেছে বাংলার ক্রিকেটার অভিমুন্য ঈশ্বরনকে। যদিও এই লড়াইয়ে শাই সুদর্শন ও সরফরাজ খান রয়েছে, তবে বাংলার এই ক্রিকেটারের যোগদান করা সম্ভাবনা বেশি যদিও ভারতের প্লেইং ইলেভেনে তিনি থাকছেন না। ভারতের প্লেয়িং ইলেভেনে ওপেনিং করতে দেখা যাবে রোহিত শর্মাকে এবং এর পরে যে দুজন ব্যাটসম্যানকে দেখা যাবে তার মধ্যে একজন শুভমান গিল এবং আরেকজন যশস্বী জসওয়াল।

ভারতীয় দলের জন্য চার নম্বরে ব্যাটিং করতে দেখা যাবে বিরাট কোহলি কে এবং তারপর ব্যাট করতে আসবেন কলকাতা নাইট রাইডার্স এর ক্যাপ্টেন শ্রেয়স আইয়ার। ভারতীয় দলের জন্য এই ম্যাচে উইকেটকিপিং করতে দেখা যাবে কে এল রাহুলকে। তবে অলরাউন্ডারের জায়গায় ভারতের কোন কোন ক্রিকেটার খেলবে সেই নিয়ে তৈরি হয়েছে সমস্যা কারণ ভারতীয় দলের তরফ থেকে যে খবরটি জানা যাচ্ছে তাতে রবিচন্দ্রন আশ্বিনকে এই দলে জায়গা দেওয়া হবে না। অলরাউন্ডার হিসেবে এই দলে দেখা যাবে রবীন্দ্র জাদেজাকে।

```

পাশাপাশি ভারতীয় দলে আরো একজন অলরাউন্ডার খেলবে তার নাম শারদুল ঠাকুর। দক্ষিণ আফ্রিকার মাটিতে আশ্বিনের জায়গায় ঠাকুরকে খেলানো হচ্ছে একটা কারণে সেটা হল দক্ষিণ আফ্রিকার মাটিতে স্পিনারদের জন্য অনেক কিছু সুবিধা থাকে না এখানে সবথেকে বেশি সুবিধা পায় সেই কারণে ঠাকুরকে সুযোগ দেওয়া হচ্ছে।।

পাশাপাশি পেস বোলিং ডিপার্টমেন্টে দেখা যাবে জসপ্রিত বুমরা, সিরাজ এবং বাংলার বোলার মুকেশ কুমার কে। ভারতীয় দলের এই বোলিং লাইন আপ দক্ষিণ আফ্রিকার ব্যাটিংকে ধ্বংস করার জন্য কিন্তু যথেষ্ট।