দুরন্ত সেঞ্চুরি:গেইলের বিখ্যাত রেকর্ড টপকে IPL ইতিহাসে অনবদ্য রেকর্ড বিরাট কোহলির!

কথায় বলে ফর্ম ইজ টেম্পরারি, ক্লাস ইজ পার্মানেন্ট। তিনিও বেশ খানিকটা সময় ফর্মে ছিলেন না। কিন্তু তাঁর ক্লাস হারিয়ে যায়নি। রবিবাসরীয় চিন্নাস্বামীতে ধরা দিলেন সেই ‘ক্লাসি’ কোহলি। আইপিএলে সপ্তম শতরান করে নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন প্রাক্তন আরসিবি অধিনায়ক। ভেঙে দিলেন ক্রিস গেইলের বিখ্যাত রেকর্ড।

তিনি নাকি ফুরিয়ে গিয়েছেন। কবে যে আবার সেই চেনা ছন্দে দেখা যাবে! করোনা অতিমারীর সময় কোহলি (Virat Kohli) নিয়ে আলোচনা হলে এই কথাগুলোই ঘুরে ফিরে উঠে আসত। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে আবারও ঘুরে দাঁড়িয়ে নিজের জাত চিনিয়েছেন তিনি। আর চলতি আইপিএলে কিং কোহলি হিসেবে আবির্ভাব তাঁর। তিনি আছেন, তিনি আজও বিপক্ষ বোলারের ত্রাস, তিনি আজও ব্যাট হাতে রূপকথার জন্ম দেন, ইতিহাস গড়ে চমকে দেন বিশ্বকে। পরপর দুই ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়ে যেন বিরাট ২.০ জমানার সূচনা ঘটালেন তিনি।

```

গুজরাটের বিরুদ্ধে ৬০ বলে ১০০ রান করতেই আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়ে গেলেন তিনি। এছাড়াও জস বাটলার এবং শিখর ধাওয়ানের পর তৃতীয় ব্য়াটার হিসেবে পরপর দুই ম্যাচে শতরানের নজির গড়লেন। এই আরসিবির জার্সিতেই আইপিএলে নিজের ষষ্ঠ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ক্রিস গেইল। সেটাই ছিল তাঁর শেষ সেঞ্চুরি। তাঁকেও ছাপিয়ে গেলেন কিং কোহলি।

এদিকে, গ্রুপ পর্বের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে স্বামীকে সমর্থন করতে এদিন সকালেই বেঙ্গালুরু পৌঁছে গিয়েছিলেন কোহলিপত্নী অনুষ্কা শর্মা। আর কোহলি সেঞ্চুরি করতেই তাঁর দিকে ভালবাসায় ভরা চুম্বন ছুঁড়ে দেন অনুষ্কা। ইতিমধ্যেই সোশ্য়াল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও।

```

সবথেকে গুরুত্তপূর্ণ হলো কোহলি লাগাতার দুটি ম্যাচে সেঞ্চুরি করেছেন এবং গেইলের ৬ সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিয়েছেন আইপিএলের ইতিহাসে।