‘আমি স্বপ্নেও ওর মতো খেলতে পারব না’,KKR এর ব্যাটারকে নিয়ে অবিশ্বাস্য মন্তব্য বিরাট কোহলির!

এটা নিয়ে কোন সন্দেহ নেই যে বিশ্ব ক্রিকেটের অন্যতম সুপারস্টার প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি যিনি বিগত ১০ বছর ধরে বিশ্ব ক্রিকেটে রাজত্ব করেছেন এবং একের পর এক অনবদ্য রেকর্ড তিনি করে গেছেন। বর্তমান সময়ে তার ফর্ম কিছুটা খারাপ হলেও তিনি আবারও দুর্দান্তভাবে কামব্যাক করেছেন এবং আইপিএলে একের পর এক ভালো ইনিংস আবারও তিনি দিতে শুরু করেছেন। এরকম মুহূর্তে দাঁড়িয়ে তিনি কলকাতা নাইট রাইডার্স এর এক ব্যাটসম্যানের কথা বললেন যার মত তিনি স্বপ্নেও খেলতে পারবেন না।

কলকাতা নাইট রাইডার্স এর এবার এর দলটি খুবই শক্তিশালী, বোলিং লাইন না হলেও অন্তত ব্যাটিং লাইন যথেষ্ট শক্তিশালী। এখনো পর্যন্ত হওয়া প্রত্যেকটি ম্যাচেই তারা বড় রান করতে পারছে। সম্প্রতি হায়দ্রাবাদের বিরুদ্ধে ২৩০ রানের টার্গেটও একটা সময় মনে হচ্ছিল যেন কলকাতা চেজ করে ফেলবে। তবে এই সবকিছু সম্ভব হচ্ছে কলকাতা নাইট রাইডার্স এর দুর্ধর্ষ মিডিল অর্ডারের জন্য যেখানে মিডিল অর্ডার খুবই ভালো ফর্মে রয়েছে। আর কলকাতা নাইট রাইডার্স এর মিডিল অর্ডারের এমন এক ব্যাটসম্যান যিনি ফিনিশার নামেও পরিচিতি পাচ্ছেন তাকেই মনে ধরেছে বিরাট কোহলির।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংসের পরে ক্রিকেট দুনিয়ার প্রশংসা কুড়িয়েছেন রিঙ্কু সিংহ। এ বার বিরাট কোহলির মুখে কেকেআর ক্রিকেটারের নাম। রিঙ্কুকে নিজের থেকে এগিয়ে রাখলেন বিরাট। তিনি নাকি স্বপ্নেও রিঙ্কুর মতো শট খেলার কথা ভাবতে পারেন না।আইপিএলের ডিজিটাল সম্প্রচারকারী মাধ্যমে একটি সাক্ষাৎকারে রিঙ্কুর কথা তুলেছেন বিরাট। তিনি বলেছেন, ‘‘এখনকার দিনের তরুণ ক্রিকেটারদের খেলা দেখে খুব ভাল লাগছে। সে দিন রিঙ্কু ৫ বলে ৫টা ছক্কা মেরেছে। আমি আগে এ রকম ব্যাটিং দেখিনি। ৫ বলে ৫ ছক্কা মেরে ম্যাচ জেতানো প্রায় অসম্ভব। সেটাই রিঙ্কু করেছে। আমি তো স্বপ্নেও ওর মতো খেলতে পারব না।’’

ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে আশাবাদী বিরাট। তার জন্য আইপিএলের প্রশংসাও করেছেন তিনি। বিরাট বলেছেন, ‘‘আইপিএলে প্রতি বছর নতুন নতুন ক্রিকেটার উঠে আসছে। তাদের মধ্যে অনেকেই ভারতের হয়ে খেলে। এই যে একটা প্রতিযোগিতা চলছে তাতে ক্রিকেটারদের মান আরও ভাল হচ্ছে।’’এ বারের আইপিএলে প্রথম ম্যাচ বাদ দিলে তার পর থেকে ছন্দে রয়েছেন রিঙ্কু। কোহলিদের বিরুদ্ধেই গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন তিনি।

গুজরাতের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংসের পরে হায়দরাবাদের বিরুদ্ধেও অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। কিন্তু শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি তিনি। তাতে কী! বিশ্বের অন্যতম সেরা ব্যাটারের প্রশংসা পাচ্ছেন কেকেআরের এই বাঁহাতি ব্যাটার।