শিবম মাভির আগুন বোলিংয়ে তছনচ শ্রীলঙ্কার ব্যাটিং! দুরন্ত রেকর্ড গড়ে শুরু করলেন কেরিয়ার!

বিগত বেশ কিছুদিনের মধ্যে ভারতীয় দল অসংখ্য নতুন ক্রিকেটারদের সুযোগ করে দিয়েছে। একের পর এক ট্যালেন্টেড ক্রিকেটার আইপিএল থেকে সোজাসুজি ভারতীয় দলে প্রবেশ করেছে। অনেকে ঘরোয়া ক্রিকেটেও ভালো পারফরম্যান্স করে এই জায়গা দখল করেছে। আর তার মধ্যেই বিগত কয়েক বছর ধরে দুর্দান্ত বোলিং করে সবার নজর কেড়েছেন কলকাতা নাইট রাইডার্স এর বোলার শিভম মাবি। যিনি শ্রীলংকার বিরুদ্ধে জীবনের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেললেন।

আইপিএলে দুর্দান্ত পারফরমেন্সের পুরস্কার হিসেবে তাকে ভারতীয় দলের সুযোগ করে দেয়া হয়েছে এবং জীবনের প্রথম ম্যাচেই তিনি প্রমাণ করে দিলেন যে তার সিলেকশন মোটেও ভুল নয়। এ দিনের ম্যাচে টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা এবং ভারতীয় দলকে ব্যাটিংয়ের জন্য আমন্ত্রণ জানায়। ব্যাটিং নিয়ে ভারতীয় দলকে একটু সমস্যার মধ্যে পড়তে হয় কারণ জীবনের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলা শুভমন গিল ৭ রান করে আউট হন এবং মাত্র সাত রানে আউট হতে হয় নাম্বার ওয়ান ব্যাটসম্যান সূর্য কুমার যাদব কে।

বেশি রান করতে পারে নি ভারত:

সঞ্জু স্যামসন তিনিও আজকে রান করতে পারেননি, তবে ঈশান-কিশনের ৩৭ রান এবং হার্দিকের ২৯ রান ভারতীয় দলকে বেশ কিছুটা মজবুত করে তবে ভারতীয় দলকে ১৬২ রান পর্যন্ত নিয়ে যায় দীপক হুদার ২৩ বলে ৪১ এর ঝড়ো ইনিংস এবং অক্ষর প্যাটেলের কুড়ি বলে ৩১ রানের দুরন্ত ক্যমিও। ১৬২ রান টি-টোয়েন্টিতে বিশাল কিছু রান নয় আর সেই জন্য ভারতের প্রথম এই দরকার ছিল উইকেট আর সেই দায়িত্ব হাতে তুলে নেন প্রথম ম্যাচ খেলা শিবম মাভি।

শ্রীলংকার ওপেনাররা যাতে খুব ভালো শুরু না করতে পারে সেজন্য প্রথমেই তিনি পাথুম নিসংকা কে আউট করেন মাত্র এক রানে। ছয় বলে আট রান করে আউট হয় ধনঞ্জয় ডি সিলভা। এই দুই উইকেটের সাথে তিনি শ্রীলংকার ব্যাটিং লাইনআপের কোমর ভেঙে দেন এবং শ্রীলংকার ব্যাটিং কোনভাবেই রানের গতি পায়নি। এরপর নিজের কামাল দেখানো শুরু করেন ভারতের আরও এক পেস বোলিং সেনসেশন উমরান মালিক।।

সেটেল হয়ে যাওয়া আসালনকা কে আউট করে তিনি শ্রীলংকাকে রীতিমত ব্যাক ফুটে ঠেলে দেন।