হাতের মুঠোয় বিশ্ব,জয়ের পর মাকে জড়িয়ে উচ্ছ্বাস মেসির, দেখুন আবেগঘন মুহূর্তের সেরা ভিডিও

সর্বকালের সেরা বিশ্বকাপ ফাইনালের সাক্ষী থাকল কাতারের লুসেইল স্টেডিয়াম। নাটকীয় উত্থান-পতনের ম্যাচে এমবাপেকের হ্যাটট্রিক এড়িয়ে কাপ উঠল মেসির হাতেই। আর্জেন্টিনার হাতে। টাইব্রেকারে হল ম্যাচের ফয়সালা। ফাইনালে যে দুজনের দিকে তাকিয়েছিল দুনিয়া। সেই দুজন মেসি এবং এমবাপে দুজনই ব্লকবাস্টার ম্যাচের নায়ক। এমবাপে অবশ্য ট্র্যাজিক নায়ক হিসাবেই থেকে যাবেন। তবে জয়ের পরে মেসির আবেগঘন মুহূর্তের ভিডিও ভাইরাল হয়েছে।

ম্যাচ শুরুর আগে মেসি-এমবাপে দুজনেই গোল্ডেন বুটের লড়াইয়ে ছিলেন। তবে ম্যাচের শেষে এমবাপের নামের পাশে ৮, মেসির পাশে ৭ গোল। আর টপ স্কোরার হওয়ার সৌজন্যে গোল্ডেন বুটের মালিক এমবাপে। টুর্নামেন্টের সেরা প্লেয়ার হিসাবে মেসির দখলে অবশ্য গোল্ডেন বল। ১৯৬৬ সালের পর প্রথম ফুটবলার হিসাবে ওয়ার্ল্ড কাপের ফাইনালে হ্যাটট্রিক করে গিয়েছিলেন। মেসি ফাইনালে জোড়া গোল করলেন।রবিবার ফিফা বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

এই জয়ের মধ্য দিয়ে আর্জেন্টিনার ৩৬ বছরের খরার অবসান হল। ম্যাচ শেষে চায়ের দোকান থেকে সোশ্যাল মিডিয়া সর্বত্রই আলোচিত হচ্ছেন ফুটবলের ইশ্বর লিওনেল মেসি। একই সঙ্গে তার বেশ কিছু ভিডিও ভাইরালও হচ্ছে। এদিকে, এমনই একটি হৃদয় ছুঁয়ে যাওয়া ভিডিও সামনে এসেছে যাতে তিনি তার মাকে জড়িয়ে ধরে আছেন। আর এই আবেগঘন ভিডিও নেটিজেনদের হৃদয় ছুঁয়ে গেছে। দেখুন সেই ভিডিও :

রবিবার ফিফা বিশ্বকাপ ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারানোর পর মেসির একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যাতে দেখা যায় ম্যাচের পর মেসি তার মাকে মাঠে আসতে দেখেই তিনি মায়ের দিকে ছুটে আসেন এবং তাকে আদর করে জড়িয়ে ধরেন। এই মুহূর্তটি গোটা বিশ্বের মানুষের মন ছুঁয়ে গিয়েছে। ভিডিওতে দেখা যায় মেসি তার মাকে কতটা শ্রদ্ধা করেন এবং ভালবাসেন।১৯৭৮ ও ১৯৮৬-এর পর ২০২২, ৩৬ বছরের খরার অবসান।

সেরার সেরা শিরোপা জিতে নিয়েছে আর্জেন্টিনা। জয়ের নায়ক অবশ্যই লিওনেল মেসি। এ ছাড়া আর্জেন্টিনা তিনবার (১৯৩০, ১৯৯০, ২০১৪) রানার্সআপ হয়েছে। এর আগে ফ্রান্স ১৯৯৮ ও ২০১৮ সালে চ্যাম্পিয়নের খেতাব জেতে। মেসি বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে দুবার গোল্ডেন বল পুরস্কার জিতেছেন।