ধোনি যখন প্রহরী,রান চুরি সম্ভব নয়! মাহির নিখুঁত নিশানার শিকার ধ্রুব জুরেল- ভিডিয়ো

স্টাম্পের ঠিক পিছনে দাঁড়িয়ে থাকা মহেন্দ্র সিং ধোনি যতটা ভয়ঙ্কর ব্যাটসম্যানদের কাছে, স্টাম্প থেকে বহু দূরে কিপিং করা ধোনিও ততটাই বিপজ্জনক। বিষয়টা আরও একবার বোঝা গেল সোয়াই মান সিংহ স্টেডিয়ামে।পেসারদের বলে ধোনি দূরে কিপিং করলেও ব্যাটসম্যানদের সতর্ক থাকা কতটা জরুরি, সেটা হাড়ে হাড়ে টের পেলেন রাজস্থান রয়্যালসের ধ্রুব জুরেল।

সচরাচর ইনিংসের শেষের দিকে কিপারদের হাতে বল থাকলেও ব্যাটসম্যানরা দৌড়ে প্রান্তবদল করে এক রান চুরি করে নেন। আসলে কিপারদের হাতে গ্লাভস থাকে বলেই বল ছুঁড়তে সমস্যা হয় তাঁদের। সেকারণেই স্টাম্প লক্ষ্য করে আন্ডার আর্ম থ্রো করতে দেখা যায় কিপারদের।ধোনি প্রায়শই ইনিংসের শেষ ওভারে কিপিং করার সময় এক হাতের গ্লাভস খুলে রাখেন, যাতে বল ছুঁড়তে সুবিধা হয়।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ইনিংসের শেষ বলে ওয়াশিংটন সুন্দরকে সেভাবেই পরিকল্পনামাফিক রান-আউট করেন ধোনি। এবার জুরেলকে হাতে গ্লাভস থাকা সত্ত্বেও দূর থেকে বল ছুঁড়ে রান-আউট করেন ধোনি। দেখুন সেই ভিডিও :

রাজস্থানের বিরুদ্ধে প্রথম ইনিংসের শেষ ওভারে বল করতে আসেন চেন্নাইয়ের মাথিসা পথিরানা। চতুর্থ বল করার সময় একটি ওয়াইড করে বসেন তিনি।

ওয়াইড বলে বাই-রান হিসেবে সিঙ্গল চুরি করার চেষ্টায় দৌড় শুরু করেন দেবদূত পাডিক্কাল ও ধ্রুব জুরেল। ধ্রুব নন-স্ট্রাইকার প্রান্ত থেকে ব্য়াটিং ক্রিজে পৌঁছনোর আগেই ধোনি আন্ডার আর্ম থ্রোয়ে স্টাম্প ভেঙে দেন। ফলে রান-আউট হয়ে সাজঘরে ফিরতে হয় জুরেলকে।