সূর্য ঝড়ে তছনছ হওয়ার পরেই ক্যাপ্টেন বদলাতে বাধ্য হল নিউজিল্যান্ড!

সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। দ্বিতীয় ম্যাচে সূর্যকুমারের ব্য়াটিং তাণ্ডবে তছনছ হয়েছে নিউজিল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচে জীবনের সবথেকে সেরা ইনিংসের মধ্যে অন্যতম একটি খেলেছেন সূর্য কুমার যাদব মাত্র ৪৯ বলে ১১১ রানের তার এই ইনিংস তোলপাড় করে দিয়েছেন নিউজিল্যান্ড বোলিং অ্যাটাককে। বে ওভালে ভারতের কাছে একতরফা হারের পরেই ক্যাপ্টেন বদলাতে বাধ্য হচ্ছে আয়োজকরা।

সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্য়াচে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন টিম সাউদি।আসলে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচে মাঠে নামতে পারবেন না কেন উইলিয়ানসন। আগে থেকেই তাঁর মেডিক্যাল অ্যাপয়েন্টমেন্ট নেওয়া ছিল। উইলিয়ামসন নিজের কনুইয়ের পুরনো চোট যাতে না বাড়ে, সে বিষয়ে অত্যন্ত সতর্ক। সেকারণেই তিনি নিয়মিত ডাক্তারের পরামর্শ নেন। নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টেড জানিয়েছেন যে, দুর্ভাগ্যজনকভাবে উইলিয়ামসনের মেডিক্যাল অপয়েন্টমেন্টের সঙ্গে সিরিজের সূচির সংঘাত দেখা দেয়।

```

উইলিয়ামসনের বদলে সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচের জন্য নিউজিল্যান্ডের স্কোয়াডে যোগ দিচ্ছেন মার্ক চাপম্যান। উইলিয়ামসন আগামী বুধবার অকল্যান্ডে ওয়ান ডে স্কোয়াডের সঙ্গে পুনরায় যোগ দেবেন। পাশাপাশি জানিয়ে রাখব যে সূর্য কুমার যাদবের অসাধারণ ব্যাটিংকে সারা বিশ্বের ক্রিকেট ভক্ত থেকে শুরু করে প্রাক্তন ক্রিকেটাররা এবং বর্তমান ক্রিকেটাররা পর্যন্ত কুর্নিশ জানিয়েছেন।

সূর্য কুমার যাদব কে বিরাট কোহলি এবং কেন উইলিয়াম ফ্যান বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে ব্যাখ্যা করেছেন। এদিন প্রথমে ব্যাট করে ভারত ১৯১ রানের একটা বিশাল টার্গেট দেয় নিউজিল্যান্ডকে, এই টার্গেটে পৌঁছানো রীতিমতো অসম্ভব ছিল কারণ পিচ টা কখনোই ১৯১ রানের পিচ ছিলই না এটা শুধুমাত্র সূর্য কুমার যাদবের অসাধারণ ব্যাটিংয়ের জন্য ভারত ১৯১ পর্যন্ত পৌঁছে যায়।

```

পাশাপাশি জানিয়ে রাখবো এদিন তার অসাধারণ ইনিংসের জন্য সূর্য কুমার যাদব কে ম্যান অফ দ্যা ম্যাচ ঘোষণা করা হয়েছে। তার পাশাপাশি সূর্য কুমার যাদব আইসিসি রেংকিং অনুযায়ী নাম্বার ওয়ান ব্যাটসম্যান, পাশাপাশি একটি বছরের সবথেকে বেশি টিটোয়েন্টি রান সেই রেকর্ডের অধিকারী সূর্য কুমার।