সেঞ্চুরি করা সত্বেও সূর্যকে অপমান করে বি’স্ফোরক মন্তব্য টিম সাউদির,তোলপাড় বিশ্ব ক্রিকেট!

নিউজিল্যান্ডের বিরুদ্ধে গতকাল জীবনের সবথেকে সেরা ইনিংস গুলির মধ্যে অন্যতম একটি ইনিংস খেলেছেন সূর্য কুমার যাদব। বিগত ১২ মাসের মধ্যে হাতে গোনা কয়েকটি ম্যাচ ছাড়া কোন ম্যাচেই ফ্লপ হয়নি সূর্য কুমার যাদব। কেন উইলিয়ামসন থেকে বিরাট কোহলি প্রত্যেকেই তাকে বিশ্বের সেরা ব্যাটসম্যানের তকমা দিয়েছেন কিন্তু নিউজিল্যান্ডের বোলার টিম সাউদি সেটা মনে করেন না। সূর্য কুমার যাদব কে নিয়ে তিনি যে মন্তব্য করেছেন তা এখন তোলপাড় করছে সারা বিশ্ব ক্রিকেটকে।

নিউজিল্যান্ড বোলার টিম সাউদি জানাচ্ছেন সূর্য কুমার যাদব আজকে অসাধারণ একটি ইনিংস খেলেছেন এবং তার ইনিংসটা আজকে দুটো দলের মধ্যে সবথেকে বড় পার্থক্য হয়ে দাঁড়ায় কারণ যে টার্গেট ভারত আজকে নিউজিল্যান্ডকে দেওয়ার কথা ছিল তার থেকে অনেক বেশি টার্গেট দিয়ে দেই এই ইনিংসের জন্য। টিম সাউদি বলেন সূর্য কুমার যাদবের গত ১২ মাস অসাধারণ কেটেছে, তিনি অসাধারণ ফর্মে রয়েছেন। নিউজিল্যান্ডের পেস বোলার টিম সাউদি মনে করেন সূর্য কুমার এমন কিছু ব্যাটিং করেন না যে তিনি বিশ্বের সেরা ব্যাটসম্যান হতে পারেন তার শুধু গত বারো মাস খুব ভালো কেটেছে এটুকুই ব্যাপার।

পাশাপাশি তিনি এটাও জানিয়েছেন যে সময়ের সাথে সাথে ভারত থেকে অনেক ট্যালেন্টেড ক্রিকেটার উঠে এসেছে এবং এরকম অনেক প্লেয়ার রয়েছে যারা সূর্য কুমার যাদবের থেকেও বেশি ট্যালেন্টেড ছিলেন। তাই সূর্য কুমার যাদবকে বিশ্বের সেরা ব্যাটসম্যান বলতে দ্বিধা রয়েছে টিম সাউদির। ওটা সূর্য কুমার যাদবের থেকেও বেশি ট্যালেন্টেড প্লেয়ার ভারতীয় দলের হয়ে খেলেছে এরকমটাই বলতে চাইছেন টিম সাউদি। কোন প্লেয়ারদের দিকে তিনি ইশারা করেছেন সেটা তিনি পরিষ্কার করে বলেননি। তবে এই মুহূর্তে দুরন্ত ফর্মে থাকা সূর্য কুমারকে বিশ্বের সেরা ক্রিকেটার না বলা রীতিমতো তার অপমান যেখানে বিরাট কোহলি থেকে কেন উইলিয়ামসন প্রত্যেকেই সূর্যকে বিশ্বের সেরা ক্রিকেটারের তকমা দিয়েছেন।

টিম সাউদি এটা বিশ্বাস করেন যে সূর্য কুমার যাদব একজন অসাধারণ ব্যাটসম্যান কিন্তু তিনি বিশ্বের সেরা নন কারণ ভারতেই তার থেকে অনেক বেশি ট্যালেন্টেড ক্রিকেটার থেকেছে। সূর্য কুমার যাদবের এই দিনের ইনিংস নিয়ে টিম সাউদি বলেন যে আজকেও সূর্য কুমার ইনিংসের প্রথম দিকে কয়েকটি বল খেলতে পারেননি। পরের দিকে যদিও তিনি অসাধারণ ব্যাট করেছেন। পাশাপাশি নিজের হ্যাট্রিক নিয়ে সাউদি বলেন যে অবশ্যই কপাল ভালো ছিল এবং ফিল্ডাররা সাহায্য করেছে তার জন্য হ্যাটট্রিক করতে পেরেছি।।

এ দিনের ম্যাচে ৪৯ বলে ১১১ রান করেন সূর্য কুমার যাদব এবং এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি একটি সেঞ্চুরি করেছেন।