ক্রিকেট:বিশ্বের সবথেকে জনপ্রিয় স্পোর্টসম্যানের তালিকা প্রকাশ,প্রথম তিনে ভারতের ১ক্রিকেটার !

এই মুহূর্তে সারা বিশ্বের সবথেকে বেশি জনপ্রিয় খেলা যদি কিছু হয়ে থাকে তার মধ্যে অবশ্যই লড়াই হবে ক্রিকেট এবং ফুটবলের মধ্যে। এই নিয়ে কোন সন্দেহ নেই যে বিশ্বের এই প্রান্তে যে প্রান্তে আমরা বসবাস করি এই প্রান্তে সব থেকে জনপ্রিয় খেলা ক্রিকেট, কিন্তু বিশ্বের অন্যপ্রান্তে বিশেষ করে ইউরোপীয় দেশ গুলিতে কিন্তু এখনও জনপ্রিয় খেলা হিসেবে ফুটবলই থেকে গেছে তার কারণ সেইদিকে ক্রিকেটার যেমন অতটা প্রচলন আগে হয়নি যদিও এখন অনেক জনপ্রিয় হয়েছে ক্রিকেট সেখানে কিন্তু তার সত্বেও ফুটবল সেখানে সব থেকে বেশি জনপ্রিয়।

এর পাশাপাশি ভারতীয় উপমহাদেশের অসংখ্য ক্রিকেট ফ্যানও কিন্তু ফুটবল ফ্যানও বটে। ব্যাপারটা কিছুটা এরকম হয়ে যায় যে এশিয়া মহাদেশের অধিকাংশ ক্রিকেট ফ্যানই ফুটবল ফ্যান অথচ ইউরোপীয় দেশগুলির যেসব ফুটবল ফ্যান তারা কিন্তু অধিকাংশই ক্রিকেট ফ্যান নয়। তাই খুব স্বাভাবিকভাবেই বিশ্বের সবথেকে জনপ্রিয় স্পোর্টসম্যানদের তালিকায় কোন ফুটবল তারকা হওয়াটাই খুব স্বাভাবিক এবং এই মুহূর্তে যে লিস্ট প্রকাশ পেয়েছে তাতে বিশ্বের সবথেকে জনপ্রিয় ফুটবল তারকা হয়েছেন রোনাল্ডো, পর্তুগালের ক্রিশ্চানো রোনাল্ডো। যার অগণিত ভক্ত রয়েছে ভারতেও। খুব ছোট্ট এবং গরীব ব্যাকগ্রাউন্ড থেকে উঠে এসে বিশ্বের সবথেকে জনপ্রিয় ফুটবলার হওয়া রোনাল্ডোর কাছে একটা বিশাল বড় ব্যাপার এবং সে অবশ্যই সম্মান ডিস্টার্ব করে।

```

সব থেকে জনপ্রিয় খেলোয়ারদের তালিকায় দ্বিতীয় জায়গাটি দখল করেছেন আরো এক ফুটবল তারকা যার জন্য রীতিমতো সারা ভারত পাগল তিনি হচ্ছেন আর্জেন্টিনার লিও মেসি। নিজের ফুটবলের স্কিল দিয়ে তিনি দেখিয়ে দিয়েছেন তিনি বল পায়ে রীতিমত জাদুকরের মত। তাই নিঃসন্দেহে লিও মেসি জায়গা করে নিয়েছেন দ্বিতীয় স্থানে বিশ্বের সবথেকে জনপ্রিয় ক্রিকেটারদের মধ্যে। পাশাপাশি সম্প্রতি আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে তাই লিও মেসির জনপ্রিয়তা বেড়েছে এই নিয়ে কোন সন্দেহ নেই।

এই লিস্টের চার নম্বর জায়গায় থাকছেন ব্রাজিলের নেইমার। ফুটবল জগতে এই মুহূর্তে সবথেকে বড় ফুটবলার যদি কেউ হয়ে থাকে তাহলে সেটা রোনাল্ডো এবং মেসি, এই দুজনের মধ্যে কে সেরা সেই নিয়ে আলোচনা সমালোচনা তর্ক-বিতর্ক থাকলেও এদের পরবর্তী স্থানটি অবশ্যই নেইমারের সেই নিয়ে কোন সন্দেহ নেই। তবে এই লিস্টে তিন নম্বর জায়গাটি দখল করেছেন এক ভারতীয় ক্রিকেটার তিনি আর কেউ নন তিনি হচ্ছেন সবার প্রিয় বিরাট কোহলি।

```

কঠিন লড়াই দুরন্ত পারফরমেন্স এবং একনিষ্ঠ প্রচেষ্টা দিয়ে বিরাট কোহলি ক্রিকেটের ময়দান কে যে লড়াইয়ের ময়দানে পরিণত করেছেন যার কারণে আজকে অসংখ্য ফ্যান তার সারা বিশ্ব জুড়ে। শুধু তাই নয় বর্তমানে পরিস্থিতি এরকমই যে অনেক ক্রিকেট ফ্যান ভারতীয় দলের খেলা শুধুমাত্র দেখেন বিরাট কোহলির জন্য, আবার বিশ্বের অনেক মানুষ ক্রিকেটের ফ্যান হয়েইছেন শুধু বিরাট কোহলির জন্য।

সব মিলিয়ে এই লিস্ট যে একদম যথাযথ এবং ঠিকঠাক, এই নিয়ে কোন সন্দেহ নেই।