৬৬৬৬ IPL এর স্মৃতি ফিরিয়ে অনবদ্য উইনিং স্কেলে ইতিহাস করলেন রিঙ্কু সিং

সূত্রের যা খবর তাতে বলা হচ্ছে তিন নম্বরে ব্যাট করতে নামতে পারেন যশস্বী।আসলে রোহিত শর্মা ও শুভমন গিলই হয়তো ওপেন করতে নামবেন। সেক্ষেত্রে তিন নম্বর জায়গায় মাঠে নামতে পারেন যশস্বী জসওয়াল। চেতেশ্বর পূজারার জায়গায় যশস্বী জসওয়ালকে দেখা যেতে পারে। এর আগে গিল ও রোহিতের পরে দলকে ভরসা দিতেন পূজারা। তবে এই জায়গায় এবার যশস্বীকে দেখা যেতে পারে। কারণ চার নম্বর জায়গাটা বিরাট কোহলির নামে রয়েছে। এখন প্রশ্ন হল, তিন নম্বরে নেমে কেমন খেলবেন যশস্বী। কারণ এর আগে পূজারা এই জায়গায় নেমে রক্ষণাত্মক ভঙ্গিতেই খেলতেন।

বিশেষজ্ঞরা মনে করেন যশস্বী নিজের মতোই খেলুক। যদি এই জায়গায় যশস্বী নিজেকে প্রমাণ করতে পারেন তাহলে হয়তো তিন নম্বরটা তাঁর জন্য পাকা হতে পারে।এদিকে যশস্বী জসওয়াল ছাড়াও ভারতীয় দলের হয়ে আর এক ক্রিকেটারের টেস্টে অভিষেক হতে পারে। সেই খেলোয়াড় হলেন উইকেটরক্ষক ইশান কিষান। ঋষভ পন্তের দুর্ঘটনার পর কেএস ভরত টেস্টে ভারতের হয়ে কিপিং করছিলেন। তবে এবার ইশান কিষানকে সুযোগ দেওযা হতে পারে। এর কারণ ভরতের ক্রমাগত ব্যর্থতা। তাঁর কিপিং ভালো কিন্তু ব্যাট হাতে রান তুলতে ক্রমাগত ব্যর্থ হচ্ছেন ভরত।

```

টেস্ট সিরিজের আগে নিজেদের মধ্যে দুদিনের অনুশীলন ম্যাচ খেলেছে ভারতীয় দল। এতে প্রধান বোলার অশ্বিন একাদশের অংশ ছিলেন এবং প্রধান ব্যাটসম্যান রোহিত একাদশের অংশ ছিলেন। তাতে ইশানকে রাখা হয়েছিল অশ্বিন একাদশে। অর্থাৎ দলের লিডিং বোলারদের বিরুদ্ধে উইকেটকিপিং করছিলেন ইশান। কিন্তু কিছু সমস্যা আছে ইশান কিষানের। রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের হয়েও তিনি কিিং করেন না। ভারতীয় আক্রমণে রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজার মতো অভিজ্ঞ স্পিনার রয়েছে।

এমন অবস্থায়, সুযোগ পেলে ইশান কীভাবে নিজেকে তুলে ধরেন সেটাই দেখার। ব্যাটিংয়ে টিম ইন্ডিয়ার জন্য গেম চেঞ্জার প্রমাণ হতে পারেন ইশান কিষান। তার ব্যাটিং শৈলী ঋষভ পন্তের সঙ্গে অনেকটাই মিলে যায়। ইশান স্বাধীনভাবে শট খেলতে বিশ্বাসী। অন্যদিকে ভরত ৫ টেস্টে মাত্র ১২৯ রান করেছেন। এ কারণে তাঁকে বাইরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

```