বীরেন্দ্র সেহবাগের ঐতিহাসিক রেকর্ড ভেঙে নজির গড়লেন ঈশান কিশান!

বাংলাদেশের বিরুদ্ধে আজকে তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারতীয় ক্রিকেট দল। সিরিজের দুই ম্যাচ জিতে বেশ কিছুটা এগিয়েছিল বাংলাদেশ কিন্তু সিরিজের তৃতীয় ম্যাচে যে ঠিক কি হতে চলেছে সেটা হয়তো কল্পনা করতে পারেনি কেউই। আজকের দিনটা স্পষ্টতই ছিল একের পর এক রেকর্ড ভাঙার দিন। দুরন্ত ব্যাটিং দিয়ে একগুচ্ছ রেকর্ড ভেঙে রীতিমতো নজির গড়লেন ভারতীয় দলের এই বিধ্বংসী ওপেনার ঈশান কিষান।

লিটন দাস থেকে শুরু করে বীরেন্দ্র সেহবাগ প্রত্যেকের বেশ কিছু রেকর্ড এই ম্যাচে ভাঙলেন। শিখর ধাওয়ানের আউট হওয়ার পর থেকেই দ্রুত গতিতে ব্যাট করা শুরু করে দেয় ঈশান, প্রথমে দুরন্ত সেঞ্চুরি করার পর ১৫০ রানের মাইলস্টোন পার করে গেছেন তিনি, এই মাঠের সর্বশ্রেষ্ঠ স্কোর যে এতদিন লিটন দাসের হাতে ছিল সেটিকেও টপকে গেছেন ঈশান কিষান। শুধু তাই নয় সবথেকে দ্রুতগতির ১৫০ রানের যে ভারতীয় রেকর্ড ছিল যেটা এতদিন বীরেন্দ্র শেবাগের কাছে ছিল সেটিও ভেঙেছেন তিনি।

বীরেন্দ্র শেবাগ যখন ডাবল সেঞ্চুরি করেছিলেন তখন তিনি ১১২ বলে ১৫০ রানের রেকর্ড করেছিলেন এবং সেই রেকর্ড ভেঙে মাত্র ১০৩ বলে দেড়শ রান পার করে দিলেন ঈশান। রীতিমতো একের পর এক চার এবং ছয় এর বন্যা বইয়ে দেন তিনি আজকের এই ম্যাচে,

ঈশানের ব্যাটিংয়ের বিরুদ্ধে বল করার মতো কোয়ালিটি আজকে বাংলাদেশের বোলিং এর কাছে ছিল না আর সেই কারণে রীতিমতো একের পর এক প্রত্যেক ওভারে ৪ এবং ৬ এর বন্যা বয়ে গেছে। পরিস্থিতি এরকম হয়ে যায় যে বিরাট কোহলিকে একজন দর্শকের মত ননস্টাইকে দাঁড়িয়ে থাকতে হয়।

সব মিলিয়ে এই ম্যাচে বাংলাদেশকে যে ভারত একটা পাহাড় সমান রানের টার্গেট দিতে চলেছে সেটা কিন্তু পরিষ্কার।