রোহিতের দুরন্ত সেঞ্চুরির দিনে অনবদ্য বিশ্ব রেকর্ড গড়লেন রিংকু সিং !

আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং প্রথম দুটি ম্যাচে ব্যাটিং করার খুব বেশি সুযোগ পাননি রিঙ্কু সিং তবে তৃতীয় ম্যাচে ব্যাটিং করার জন্য একটু বেশি সময় তিনি পেয়ে গেছেন। তার কারণ মাত্র ২২ রানের মাথায় চারটি উইকেট হারিয়ে ফেলে ভারত বিরাট কোহলি থেকে শুরু করে সঞ্জু স্যামসন সবাই প্যাভিলিয়নে ফিরে চলে যান। কিন্তু রিংকু সিং এর সাথে তখনও ছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। রোহিত শর্মার দুরন্ত সেঞ্চুরির দিনে চুপিসারে অনবদ্য রেকর্ড গড়লেন রিংকু সিং নিজেও।

মাত্র ২২ রানের মাথায় চারটি উইকেট হারিয়ে ফেলে ভারতীয় ক্রিকেট দল, এমনকি গত ম্যাচের দুর্দান্ত ইনিংস খেলা শিবম দুবে ব্যর্থ হন। আর সেই সময় দায়িত্ব কানে তুলে নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং রিঙ্কু সিং। মাত্র ৬৯ বলে ১২১ রানের একটি অনবদ্য ইনিংস খেলেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা, জিনিস সিরিজের প্রথম দুটি ম্যাচে শুন্য রানে আউট হন এমনকি প্রথম ম্যাচে তিনি শুরুতেই রান আউট হয়ে গিয়েছিলেন। আজ তাই তিনি সেই সব কিছু পুষিয়ে দিলেন তেমনি কঠিন পরিস্থিতিতে তার যোগ্য সঙ্গী হয়ে ওঠেন রিঙ্কু সিং।

```

মাত্র ৩৯ বলে ৬৯ রানের একটি অনবদ্য ইনিংস খেলেছেন রিঙ্কু সিং যেখানে শেষ ওভারে আসে ৩৬ রান যার মধ্যে শেষ তিনটি বলে তিনটি ছক্কা মেরেছেন কলকাতার নাইট রাইডার্স এর তারকা ক্রিকেটার রিঙ্কু সিং। রিংকু সিং যতগুলো বল গ্রাউন্ডে মেরেছেন তার থেকে বেশি বল তিনি মাঠের বাইরে ছক্কা হিসেবে মেরেছেন। রিংকু সিং এর এই ইনিংসটি সাজানো ছিল দুটি চার এবং ছটি বিশাল ছক্কা দিয়ে।

রোহিত শর্মা তার এই দুরন্ত সেঞ্চুরি দিয়ে ৫ নম্বর আন্তর্জাতিক সেঞ্চুরিটি সম্পন্ন করলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে যেখানে তার নিচে দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরি সংগ্রাহক হিসেবে থাকছেন সূর্য কুমার যাদব যিনি চারটি সেঞ্চুরি করেছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এবং পাশাপাশি গ্লেন ম্যাক্সওয়েল যিনি চারটি সেঞ্চুরি করেছেন।

```

রোহিত শর্মা তার এই দুর্দান্ত ইনিংস দিয়ে আরো একবার প্রমাণ করে দিলেন যে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে ছাড়া ভারতীয় দলের যাওয়াটা একদমই বোকামির কাজ হবে কারণ একদিকে যেমন তিনি অসাধারণ অধিনায়ক তার পাশাপাশি ওপেনিং এ দুর্দান্ত একজন ব্যাটসম্যান হিসেবে তার জুড়ি মেলা ভার।

সব মিলিয়ে কঠিন পরিস্থিতি থেকে ভারতীয় দলকে টেনে বের করে নিয়ে যান রোহিত শর্মা এবং রিঙ্কু সিং।