দুর্দান্ত ব্যাটিংয়ে দুরন্ত সেঞ্চুরিতে অনবদ্য বিশ্ব রেকর্ড গড়লেন রোহিত শর্মা !

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে শেষ টি-টোয়েন্টি সিরিজ খেলছে ভারতীয় ক্রিকেট দল কারণ এর পরে টিম ইন্ডিয়া একদিকে যেমন ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে আর তারপরেই কিন্তু শুরু হয়ে যাবে আইপিএল। তবে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে কোনভাবেই রানের খাতা খুলতে পারছিলেন না রোহিত শর্মা, প্রথম ম্যাচে রান আউট হয়েছিলেন। দ্বিতীয় ম্যাচেও কিছু করে উঠতে পারেননি ভারতের অধিনায়ক। কিন্তু প্রথম দুটি ম্যাচের ব্যর্থতা যেন সম্পূর্ণভাবে পুষিয়ে নিলেন সিরিজের শেষ ম্যাচটিতে।

আফগানিস্তানের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে একের পর এক উইকেট হারাতে তাকে ভারতীয় ক্রিকেট দল যেখানে বিরাট কোহলি থেকে সঞ্জু স্যামসন, শিবম দুবে সবাই একের পর এক উইকেট হারাতে থাকেন এবং ভারতীয় দল কঠিন চাপের মধ্যে পড়ে যায়। এরকম সময় রিঙ্কু সিং এর সঙ্গে দুর্দান্ত পার্টনারশিপ করে ভারতীয় দলকে কঠিন পরিস্থিতি থেকে একটা ভালো জায়গায় নিয়ে আসেন ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং তার সাথেই নিজের দুর্দান্ত ইনিংস দিয়ে অনবদ্য বিশ্ব রেকর্ড করেন।

```

একটা সময় ভারতীয় দল মাত্র ২২ রানে চার উইকেট হারিয়ে কঠিন সমস্যার মধ্যে পড়েছিল। আর তারপরে সেখান থেকে শুরু হয় রোহিত শর্মা এবং রিঙ্কু সিং এর পার্টনারশিপ। তার মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ রোহিত শর্মার মাত্র ৬৪ বলে করা দুর্দান্ত সেঞ্চুরি। আর এই সেঞ্চুরি দিয়ে রোহিত শর্মা বিশ্ব ক্রিকেটের সবথেকে বড় সুপারস্টার এ পরিণত হয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটার ইতিহাসে। মাত্র ৬৯ বলে ১২১ রানের অনবদ্য ইনিংস খেললেন রোহিত শর্মা। তার সাথে ব্যাটিং করা রিংকু সিংহ মাত্র ৩৯ বলে ৬৯ রানের একটি ইনিংস খেলেছেন। শুধু তাই নয় শেষ ওভারে ৩৬ রান তুলেছেন রিঙ্কু এবং রোহিত যার মধ্যে তিনটি ছক্কা এসেছিল রিঙ্কু সিং এর ব্যাট থেকে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে আজ পর্যন্ত সবথেকে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের তালিকায় নাম্বার ওয়ান রোহিত শর্মা যিনি তার পঞ্চম আন্তর্জাতিক টি-টোয়েন্টি সেঞ্চুরি করলেন এবং এর পরে রয়েছে সূর্য কুমার যাদব যিনি চারটি সেঞ্চুরি করেছেন এবং তার সাথে রয়েছে গ্লেন ম্যাক্সওয়েল যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে চারটি সেঞ্চুরি করেছেন।

```

বেঙ্গালুরুর এই ময়দান রোহিত শর্মার জন্য ভীষণ লাকি একটা ময়দান তার কারণ এখানে তিনি একটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছিলেন। সব মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যে রোহিত শর্মা ভারতীয় দলে থাকছেন সেই নিয়ে যে কোন সন্দেহ থাকা উচিত নয় সেটাই যেন তিনি আরো একবার প্রমাণ করে দিলেন।

রোহিত শর্মা এবং রিংকু সিং এর এই পার্টনারশিপ ভারতীয় দলকে কঠিন বিপদ থেকে বের করে নিয়ে আসে।