ব্যাট হাতে তাণ্ডব রোহিতের! তৃতীয় ম্যাচে অনবদ্য রেকর্ড গড়ে ইতিহাস গড়লেন রোহিত শর্মা!

ভারতের মাটিতে এসে ভারতকে হারানো কতটা কঠিন হতে পারে সেটা হাড়ে হাড়ে বুঝতে পারছে নিজেকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইতিমধ্যে দুটি ম্যাচে জয়লাভ করেছে ভারত এবং তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে নেমেছে রোহিত শর্মা এবং কোম্পানি। এই ম্যাচের শুরুতেই ভারত টসে হেরে যায় যার ফলে ভারতীয় দলকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ডের ক্যাপ্টেন টম ল্যাথম। তবে তার সিদ্ধান্ত যে কতটা ভুল সেটা কিছুক্ষণের মধ্যেই প্রমাণ করে দেন রোহিত শর্মা।

ভারতীয় দলের তরফ থেকে ওপেনিং করতে নামেন রোহিত শর্মা এবং তরুণ ক্রিকেটার শুভমন গিল। খুব ধীরে শুরু করলেও তার পরে অনবদ্য পার্টনারশিপ করেন ভারতের এই দুই ক্রিকেটার এবং ওপেনিং জুটিতেই ভারতকে সেঞ্চুরি রানের একটা বড় পার্টনারশিপ করে দেন রোহিত শর্মা এবং শুভমান গিল। নিউজিল্যান্ডের বোলাররা রীতিমতো দিশেহারা হয়ে যায় ভারতীয় দলের এই ওপেনিং দুই ব্যাটসম্যানকে দেখে। একের পর এক দুরন্ত শট দিয়ে নিউজিল্যান্ডকে রীতিমতো ম্যাচ থেকে বের করে দেয় ভারত এর এই দুই ওপেনিং ব্যাটসম্যান।

মাত্র ১৩ ওভার এর মধ্যেই ভারতের এই দুই ব্যাটসম্যান প্রথমে সেঞ্চুরি রানের পার্টনারশিপ করে ফেলেন এবং ২৫ ওভারের মধ্যেই ২০০ রানের পার্টনারশিপ করে ফেলেন রোহিত শর্মা এবং শুভমান গিল। রোহিত শর্মা দুরন্ত সেঞ্চুরি দিয়ে ফর্মে ফেরার একটা বার্তা দিয়ে দিলেন তার সমালোচকদের। ৮৫ বলে ১০১ রান যেখানে ৯টি চার এবং ৬টি বিশাল ছক্কা মেরেছেন ভারতীয় ক্যাপ্টেন রোহিত। তার সাথে খেলতে থাকা খেলতে থাকা শুভমান গিল ৭৮ বলে ১১২ রান করেন ১৫ টি চার এবং ৫ টি বিশাল ছক্কা দিয়ে।

ভারতীয় ব্যাটিং লাইনআপ যে কতটা শক্তিশালী সেটা রীতিমতো এই সিরিজে টের পাচ্ছে ক্রিকেট বিশ্ব। ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ যে খুব ভালো হাতে রয়েছে এই ব্যাপারে আর কোনো সন্দেহ নেই এমনটাই বলছে ক্রিকেট ভক্তরা। তবে ক্রিকেট ভক্তদের দাবি সিনিয়র ক্রিকেটারদের বাদ দিয়ে এবার যুবক ক্রিকেটারদেরকে এই সমস্ত রকমের সুযোগ দেওয়া হোক যাতে তারা ভারতীয় ক্রিকেটকে নতুন উচ্চতায় নিয়ে যেতে পারে।

সবমিলিয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের এই সিরিজ সামনে যে বিশ্বকাপ আসতে চলেছে তার আগে একটা কনফিডেন্স বুস্টার হতে পারে এবং বেশ কিছুটা ইঙ্গিত এই সিরিজ দিয়ে দিচ্ছে যে ভারতীয় দল ঠিক কেমন পারফরম্যান্স করতে চলেছে ঘরের মাটিতে হতে চলে বিশ্বকাপে।