সঞ্জু শ্রেয়সের দুরন্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ডকে বিশাল টার্গেট দিলো ভারত!

নিউজিল্যান্ডের বিরুদ্ধে t20 সিরিজে জয়লাভের পর ওয়ানডে সিরিজে মুখোমুখি হয়েছে ভারতীয় ক্রিকেট দল এবং প্রথম ম্যাচে দুরন্ত ব্যাটিং করতে দেখা যাচ্ছে ভারতের অধিকাংশ ব্যাটসম্যান কে। যার জন্য নিউজিল্যান্ডের দলকে একটা বিশাল বড় টার্গেট দিয়ে দিল ভারত। যার শুরুটা অন্যতম করেন শিখর ধাওয়ান এবং শুভ মন গিল। ভারতীয় ব্যাটসম্যানদের সামনে রীতিমত ফিকে হয়ে যায় নিউজিল্যান্ডের বোলিং।

এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করতে আসে ভারত, ওয়ানডে ম্যাচে ভারতের নতুন ওপেনিং জুটি যেটা ওয়েস্ট ইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকাতে দুরন্ত পারফরমেন্স করেছে, সেই শিখর ধাওয়ান এবং শুভমন গিল দুরন্ত অর্ধশতরান করে ভারতকে একটা অসাধারণ স্টার্ট দেন। ১২৪ রানের ওপেনিং পার্টনারশিপ করেন শিখর এবং শুভমন। পাশাপাশি এই ম্যাচে ভারতের নাম্বার তিন শ্রেয়স আইয়ার দুরন্ত ব্যাটিং করেন। শ্রেয়স ৭৬ বলে ৮০ রান করেন। ৭৭ বলে ৭২ রান করে আউট হন শিখর ধাওয়ান, পাশাপাশি ৬৫ বলে ৫০ করে আউট হন শুভমন গিল। কিন্তু যেমনটা আশা করা হয়েছিল ঋষভ ফ্লপ হবে, সেরকম হয়েছে ১৫ রানে আউট ঋষভ, আজকে ব্যাট হাতে ব্যর্থতা দেখতে হয়েছে সূর্য কুমার যাদবকেও, ৩ বলে ৪ রান করে আউট হয়েছেন সূর্য কুমার। আর তারপরেই দুরন্ত পার্টনারশিপ শুরু করে শ্রেয়স এবং সঞ্জু। দলের পুরো দায়িত্ব কাঁধে নেন সঞ্জু।

পাশাপাশি জানিয়ে রাখবো যে সঞ্জুর আগে ব্যাটিং করতে আসে ঋষভ পন্থ, তিনি একদম তার নিজের অভ্যাস ধরে রাখেন এবং উইকেট ছুড়ে দিয়ে ২৩ বলে মাত্র 15 রানে আউট হয়ে চলে আসেন ।। যে জায়গায় একটা পার্টনারশিপ দরকার ছিল কারণ শিখর এবং শুভমন দুজনেই প্যাভিলিয়নে ফিরেছিলেন সেখানে নেমে তিনি উইকেট ছুড়ে চলে আসেন।। কিন্তু সেখানে দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সঞ্জু স্যামসন।সঞ্জু এবং শ্রেয়স একটা দুরন্ত পার্টনারশিপ করেন ৯৪ রানের। যার দৌলতে ভারত একটা কঠিন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারে। শেষ পর্যন্ত 38 বলে 36 রানে দলের জন্য উইকেট দিয়ে আসেন সঞ্জু তার কারণ ভারতীয় দলের অতিরিক্ত রানের দরকার ছিল সেই জায়গায়।

১৬০ রানে ৪ উইকেট থেকে ২৫৪ পর্যন্ত ভারতকে পৌঁছে দেন সঞ্জু স্যামসন ও শ্রেয়স। শেষ পর্যন্ত ওয়াশিংটন সুন্দরের দুর্দান্ত কয়েকটি পাওয়ার হিটিংয়ে ভারত ৩০৬ পর্যন্ত পৌঁছে যায় ৫০ ওভারের শেষে। ভারতীয় ব্যাটসম্যানদের দুরন্ত ইনিংসের সামনে রীতিমতো মুখ থুবড়ে পরে নিউজিল্যান্ডের বোলাররা। এই বিশাল টার্গেট তারা করতে রীতিমত চ্যালেঞ্জের মুখে পড়তে হবে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের।

পাশাপাশি জানিয়ে রাখবো যে এই ম্যাচে সূর্য কুমার যাদব রান করতে পারেননি। তিন বলে চার রান করে আউট হয়েছেন সূর্য। সূর্য কুমারের থেকে অনেক বেশি আশা ছিল ভারতীয় দলের যদিও তিনি আজকে রান করতে পারলেন না।