ধোনি কোহলি নয়,ট্রেন দুর্ঘটনায় নিহতদের উদ্যেশ্যে অনুদানের বড়ো ঘোষণা বীরেন্দ্র শেহবাগের !

প্রথমেই জানিয়ে রাখব যে বিরাট কোহলি অথবা মহেন্দ্র সিং ধোনির তরফ থেকে এখনো ওড়িশা ট্রেন দুর্ঘটনায় কোনো রকম আর্থিক অনুদান আসে নি, তবে অবশ্যই তারা এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন, তবে আজকে সকাল থেকেই সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলিতে ধোনি ও কোহলির অন্ধভক্তরা fake news ছড়িয়ে বেড়াচ্ছেন যে তাদের গুরুদেব ৫০ কোটি, ৬০ কোটি বা ৫০০ কোটি দান করেছেন, অথচ বাস্তবে তারা কিছুই দান করেন নি এখনো পর্যন্ত। তবে ২২ গজে আমরা বারবারই দেখেছি বীরেন্দ্র শেহবাগের সিংহ বিক্রম রূপ।আর এবার অবসর নেওয়ার বহু বছর পরেও ফের একবার বুক চিতিয়ে দাঁড়ালেন নজফগড়ের নবাব।তিনি আবার একবার শিরোনামে। এবার অবশ্য শিরোনামে এসেছেন সম্পূর্ণ অক্রিকেটিয় কারণে,বিশেষত ওড়িশা ট্রেন দুর্ঘটনাতে সাহায্যে এগিয়ে এসেছেন তিনি।

তিনি একটি বড় সিদ্ধান্ত নিয়েছেন। তাঁর নিজের টুইটার হ্যান্ডেলে এই সিদ্ধান্ত ঘোষণা করার সঙ্গেই তিনি সকলের প্রশংসা কুড়োনো শুরু করেছেন।তিনি ঘোষণা করেছেন ওড়িশার বালেশ্বরে ট্রেন দুর্ঘটনায় যে সমস্ত যাত্রীরা মারা গিয়েছেন, তাঁদের শিশুদের নিখরচায় পড়াশুনোর খরচ যোগাবেন তিনি। ওড়িশার বালেশ্বরে ৩ জুন যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে, তাতে ২৮০ জনের বেশি মানুষের মৃত্যু হয়ে গিয়েছে। এখন এই দুর্ঘটনার পরেই টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেহবাগ এই বড় ঘোষণা করেছেন।

ট্রেন অ্যাক্সিডেন্টে মারা যাওয়া লোকেদের বাচ্চাদের বিনামূল্যে পড়াশোনার খরচ দেবেন বলে জানিয়ে দিয়েছেন তিনি। কীভাবে তিনি এই সাহায্য করবেন তাও জানিয়ে দিয়েছেন।টুইটারে লিখেছেন, কষ্টের এই সময়ে এতোটুকু করতে পারি যে, এই দুর্ঘটনায় প্রাণ হারানো মানুষদের বাচ্চাদের পড়াশোনার বিষয়টি নজরে রাখতে পারি।তিনি লিখেছেন যে, “আমি এই বাচ্চাদের শেহবাগ ইন্টারন্যাশনাল স্কুলের বোর্ডিং ফেসিলিটি এবং ফ্রিতে পড়াশোনা খরচ দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছি।

ঘটনার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব সহ আরও অনেক মন্ত্রীরা দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন। উদ্ধার কাজে তদারকি করছেন।এই রেল দুর্ঘটনার কারণ খুঁজতে পূর্ণ তদন্ত এখন সিবিআইকে দিয়ে করানো হবে বলে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব ৪ জুনই এই ঘোষণা করেছেন।

যদিও আপাতত ধোনি কোহলির তরফ থেকে কোনো রকম অনুদান আসেনি যদিও তাদের ভক্তরা ইতিমধ্যেই তাদের নামে ৬০ কোটি ১০০ কোটি করে দর হাঁকা শুরু করে দিয়েছেন।