বল হাতে তাণ্ডব শামির! আগুন বোলিংয়ে অনবদ্য রেকর্ড গড়লেন শামি!

দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয় ক্রিকেট দল প্রথমে শ্রীলংকার বিরুদ্ধে সিরিজ জেতার পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে দুরন্ত পারফরম্যান্স করে ভারতীয় দল জয়লাভ করেছে। আর প্রথম ম্যাচের পরে এবার দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলের সামনে রীতিমতো মুক্ত করে পড়েছে নিউজিল্যান্ড ব্যাটসম্যানেরা। পরিস্থিতি ঠিক এরকমটাই যে ১০০ রান পর্যন্ত যাওয়াটাও যেন একটা কঠিন ব্যাপার হয়ে দাঁড়ায় নিউজিল্যান্ডের জন্য। কারণ নিউজিল্যান্ডের সামনে পাহাড় হয়ে দাঁড়িয়েছিলেন মোহাম্মদ সামি।

ভারত-নিউজিল্যান্ডের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে (IND vs NZ 2nd T20) শুরুতেই ভারতীয় বোলিংয়ের দাপটে চাপে কিউয়ি ব্যাটাররা। মাত্র ১৫ রানেই সাজঘরে ফেরে অর্ধেক নিউজিল্যান্ড দল। ফের নতুন বল হাতে ভারতীয় ফাস্ট বোলাররা নিজেদের দক্ষতা প্রমাণ করেন। মহম্মদ শামি (Mohammed Shami), মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, তিন ফাস্ট বোলারই নতুন বলে সাফল্য পেয়েছেন। তবে সব থেকে সেরা বোলিং করেছে মোঃ সামি, প্রথমেই তিনি ওপেনার এলেন কে শূন্য রানে বোল্ড করেন।

নিউজিল্যান্ডের দুরন্ত অলরাউন্ডার ডারেল মিচেলকে তিনি প্যাভিলিয়নের ফিরিয়ে নিউজিল্যান্ডের কোমর ভেঙে দেন। তারপর এই ম্যাচের সব থেকে গুরুত্বপূর্ণ ক্রিকেটার নিউজিল্যান্ডের ব্রেসওয়েল যিনি গত ম্যাচে দুরন্ত 140 রানের ইনিংস খেলেছিলেন তাকে মাত্র বাইশ রানে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন শামি।

শুরুতেই পরপর উইকেট হারানোর পর ফের একবার নিউজিল্যান্ডের হয়ে ব্যাট হাতে লড়াই চালাচ্ছিলেন গত ম্যাচের শতরানকারী মাইকেল ব্রেসওয়েল। তবে দ্বিতীয় স্পেলে বল হাতে তুলে নিয়েই ফের একবার ভারতকে সাফল্যে এনে দেন শামি। ২২ রানে ব্রেসওয়েলকে সাজঘরে ফেরান তিনি।

শেষ পর্যন্ত মাত্র ১০৮ রানের শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস এবং ভারতীয় দলকে এই ম্যাচে জেতার জন্য দরকার ছিল ১০৯ রান।