শ্রাবণের শনিবারগুলি এই ৫ রাশির জন্য বিশেষ, মিলবে শনির কৃপাদৃষ্টি

শ্রাবন মাস চলছে এবং এটি ২২ অগাস্ট শেষ হতে চলেছে। এবার শ্রাবণ মাসে ৪টি শনিবার রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শ্রাবণের শনিবারগুলি মকর এবং কুম্ভ রাশি সহ ৫টি রাশির জন্য শুভ বলে মনে করা হয়। এই রাশিগুলির জাতক জাতিকারা যদি শ্রাবণ শনিবারে শনিদেবের আরাধনা করেন, তাহলে তাঁরা শনিদেবের আশীর্বাদ পেতে পারেন। আসুন জেনে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্র অনুসারে, কোন রাশির জন্য শ্রাবণ মাসের শনিবার বিশেষ বিবেচিত হচ্ছে এবং এই দিনে কী করা শুভ হবে।

মকর-কুম্ভ সহ এই রাশিগুলির উপর শনির দশা চলছেজ্যোতিষ শাস্ত্রের গণনা অনুসারে, এই সময়ে শনিদেব মকর রাশিতে অবস্থান করছেন। মকর রাশিতে শনিদেবের গোচরের পর মকর, কুম্ভ ও ধনু রাশিতে শনির সাড়ে সাতি চলছে। একই সময়ে মিথুন ও তুলা রাশিতে চলছে শনির ঢাইয়া। এমন পরিস্থিতিতে জ্যোতিষ শাস্ত্রের বিশেষজ্ঞদের মতে, শনি দোষের প্রভাব কমাতে এই ৫টি রাশির মানুষ কিছু বিশেষ ব্যবস্থা নিতে পারেন।

শনিবার এই প্রতিকার করতে পারেনশ্রাবণের শনিবার শনিদেবের পুজো করলে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। এমনটা বিশ্বাস করা হয় যে এইদিনে শনিদেবের পুজো করে তাকে খুশি করা যায়। এর ফলে কুণ্ডলীতে শনিবার খারাপ প্রভাব ধীরে ধীরে কমতে থাকে। শনিদেবের পাশাপাশি, শ্রাবণের শনিবারে ভগবান শিবের পুজোর জন্যও একটি বিশেষ সংযোগ তৈরি হচ্ছে।

ধর্মীয় বিশ্বাস যে শনিদেব হলেন ভগবান শিবের পরম ভক্ত। এমন পরিস্থিতিতে এই দিনে শনিদেবের পুজো করলেও শিবের আশীর্বাদ পাওয়া যাবে। এছাড়া এই দিনে ভোলেনাথের পপজো করলেও শনিদেবের আশীর্বাদ পাওয়া যায়।

শনি দোষে ভুগছেন এই ৫টি রাশির জাতক জাতিকাদের শ্রাবণ মাসের শনিবার শনি মন্দিরে গিয়ে শনিদেবের সামনে সর্ষের তেলের প্রদীপ জ্বালাতে হবে। বিশ্বাস করা হয় যে এটি করলে শনিদেবের বিশেষ আশীর্বাদ পাওয়া যাবে এবং শনিদেবের আশীর্বাদে শনি দোষ থেকে মুক্তি পাওয়া যাবে।