গিলের ব্যাটিং তাণ্ডবের দিনে চুপিসারে অনবদ্য রেকর্ড গড়লেন সিরাজ!

ভারত নিউজিল্যান্ডের প্রথম ওয়ানডে ম্যাচের সব থেকে বড় হাইলাইট শুভমন গিল। অনবদ্য ইনিংস খেলেছেন প্রাক্তন নাইট রাইডার্স এর এই তারকা ক্রিকেটার। ১৪৯ বলে ২০৮ রানের অনবদ্য ইনিংস খেলে রীতিমত তান্ডব করেছেন তিনি। ১৯ টি চার এবং ৯ টি বিশাল ছক্কা দিয়ে তিনি তার এই ইনিংস তৈরি করেন। তবে তার এই অনবদ্য রেকর্ডের দিনে চুপিসারে দুরন্ত পারফরমেন্স দিলেন মোহাম্মদ সিরাজ।

সিরাজ একটা লম্বা সময় ধরে ভারতীয় দলের সাথে যুক্ত রয়েছেন এবং ভারতের প্রধান পেস বোলার বুমরা ভারতীয় দলে না থাকার ফলে তিনি যে সুযোগ পেয়েছেন তার যোগ্য মর্যাদা তিনি দিয়েছেন এবং ভারতীয় দলকে অসংখ্য ম্যাচ তিনি জিতিয়েছেন কিন্তু তার সত্বেও যখনই বড় কোন টুর্নামেন্ট আস তখনই তাকে দল থেকে বাদ দিয়ে দেওয়া হয় তবে ২০২৩ সালের বিশ্বকাপের তিনি যে যোগ্য দাবিদার তা তিনি স্পষ্ট করে দিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে 4টি উইকেট নিয়ে।।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতীয় দল ৩৪৯ রানের একটা বিশাল টার্গেট পর্যন্ত পৌঁছে যায় যে রান করা কখনোই সহজ কাজ ছিল না। আর তাদের সেই কাজকে আরো কঠিন করে দেয় মোহাম্মদ সিরাজ। নিউজিল্যান্ডের তরফ থেকে বর্তমানে সব থেকে ভালো ফর্মে থাকা কনওয়ে, তাকে মাত্র 10 রানে তিনি ফিরিয়ে দেন। পাকিস্তানের মাঠে দুরন্ত ইনিংস খেলা নিউজিল্যান্ড ব্যাটার টম ল্যাথাম তাকেও প্যাভিলিয়নে ফিরিয়ে দেন সিরাজ মাত্র ২৪ রানে।

৫৭ রান করে ভারতের হাত থেকে ম্যাচ ছিনিয়ে নিতে থাকা মিচিল সেন্টনার তাকেও আউট করে প্যাভিলিয়নের ফিরিয়ে দেন মোঃ সিরাজ। এরপর আরো একটি উইকেট নিয়ে নিউজিল্যান্ডের হার নিশ্চিত করে দেন ভারতের এই তরুণ বোলার। যার দৌলতে নিউজিল্যান্ড শেষ পর্যন্ত ভারতের 349 রানের থেকে ১২ রান পিছিয়ে পড়ে।

সব মিলিয়ে ভারত একটা প্রফেশনাল পারফরম্যান্স দেখিয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচে কারণ নিউজিল্যান্ড পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ জিতে আসছে সেখানে ভারতে এসে প্রথম ম্যাচে তাদেরকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছে।