সূর্যকুমারের রেকর্ড গড়ার দিনে বল হাতে বিশ্বরেকর্ড দীপক হুডার!

প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারতীয় ক্রিকেট দল এবং একতরফা এই ম্যাচের সূর্য কুমার যাদবের ইনিংস ভারত এবং নিউজিল্যান্ডের দুই দলকে সম্পূর্ণরূপে দুটি পৃথক জায়গায় পাঠিয়ে দেয়। রবিবার বে ওভালে সূর্যকুমারের ঝোড়ো সেঞ্চুরির পাশাপাশি বল হাতে সবার নজর কেড়ে নেন দীপক হুডা। সূর্যকুমারের ৫১ বলে ১১১ রানের ধ্বংসাত্মক ইনিংসের যতই প্রশংসা করা হোক না কেন, কম মনে হবে। কিন্তু দীপক হুডা তার পারফরম্যান্স রীতিমত চমকে দেওয়ার মত।

তবে হুডার ২.৫ ওভারে মাত্র ১০ রানের বিনিময়ে ৪টি উইকেট নেওয়ার কৃতিত্বকেও খাটো করা যাবে না মোটেও।উল্লেখযোগ্য বিষয় হল, এমন অনবদ্য বোলিংয়ের সুবাদে হুডা ভারত-নিউজিল্যান্ড টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন এক রেকর্ড গড়ে বসেন। আসলে দু’দেশের মুখোমুখি টি-২০ ক্রিকেটের ইতিহাসে এটিই সর্বকালের সেরা বোলিংয়ে নজির।ভারত-নিউজিল্যান্ড টি-২০ ম্যাচে এর আগে ৪টি করে উইকেট নিয়েছিলেন মোট ৩ জন বোলার।

```

বলাবাহুল্য, তিনজনই ছিলেন নিউজিল্যান্ডের বোলার। হুডার আগে কোনও ভারতীয় বোলার নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচে ৪ উইকেট নিতে পারেননি। এই নিরিখে এতদিন সার্বিক রেকর্ড ছিল মিচেল স্যান্টনারের নামে। তিনি ২০১৬ টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ১১ রানের বিনিময়ে চারটি উইকেট নিয়েছিলেন। এবার হুডা তাঁর থেকে ১ রান কম খরচ করে তুলে নেন ৪টি উইকেট।

এছাড়া ভারত নিউজিল্যান্ড টি-২০ ম্যাচে ৪টি করে উইকেট নিয়েছেন ড্যানিয়েল ভেত্তোরি (২০ রানে ৪ উইকেট) ও ট্রেন্ট বোল্ট (৩৪ রানে ৪ উইকেট)। এতদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে কোনও ভারতীয় বোলারের সেরা বোলিং পারফর্ম্যান্স ছিল অক্ষর প্যাটেলের।

```

তিনি ২০২১ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৯ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছিলেন। সুতরাং, রবিবার বে ওভালে দীপক হুডা একযোগে ভেঙে দিলেন মিচেল স্য়ান্টনার ও অক্ষর প্য়াটেলের ব্যক্তিগত রেকর্ড।