টিম সিলেকশনে মাস্টারস্ট্রোক,মারকুটে ক্রিকেটারকে দলে ফেরাচ্ছে টিম ইন্ডিয়া!দেখুন একাদশ

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ওডিআই-তে বাজে ভাবে হারতে হয়েছিল ভারতকে। চূড়ান্ত ব্যাটিং বিপর্যয় হয় টিম ইন্ডিয়ার। মাত্র ১৮৬ রানে তারা অল আউট হয়ে যায়। সেখান থেকে অবশ্য জেতার পরিস্থিতি তৈরি করে ফেলেছিল ভারত। তবে বাংলাদেশ শেষ উইকেটে বাজিমাত করে। মুস্তাফিজুর রহমান এবং মেহেদি হাসান মিরাজের ৫১ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপই জয়ের পথে নিয়ে যায় বাংলাদেশকে। সেই ম্যাচে কেএল রাহুলের ৭০ বলে ৭৩ বাদ দিলে বাকিরা সকলে চূড়ান্ত ব্যর্থ হয়।

প্রথম ম্যাচ হেরে তিন ম্যাচের সিরিজে ১-০ পিছিয়ে পড়েছে রোহিত শর্মার দল।বুধবার একই মাঠে দ্বিতীয় ওডিআই খেলতে নামবে ভারত-বাংলাদেশ। এই ম্যাচে কি ভারত ঘুরে দাঁড়াতে পারবে? সেটাই এখন বড় প্রশ্ন।প্রথম ওডিআই হারের পর ভারতীয় দলে কোনও বড় পরিবর্তন হবে কিনা, তা নিয়ে চর্চা চলছে। তবে দ্বিতীয় ওডিআই-এ চোট সারিয়ে দলে ঢুকতে পারেন অক্ষর প্যাটেল। তিনি আগের ম্যাচে খেলার মতো পরিস্থিতিতে ছিলেন না। তাহলে কেমন হবে ভারতের একাদশ?

অক্ষর ঢুকলে স্বাভাবিক ভাবে কোপ পড়তে পারে বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদের উপর। প্রসঙ্গত, তিনি প্রথম ওডিআই-এ ব্যর্থও হয়েছেন। তাই অক্ষর খেললে শাহবাজের বাদ পড়ার সম্ভাবনাই বেশি।এ দিকে সাংবাদিক সম্মেলনে অক্ষরের চোট নিয়ে কিছু না বললেও শিখর ধাওয়ান অবশ্য জানিয়ে দিয়েছেন, শার্দুল ঠাকুর ম্যাচ খেলার জন্য ফিট। দেখুন টিম ইন্ডিয়ার একাদশ :

এক নজরে ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল (উইকে’কিপার), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ/অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মহম্মদ সিরাজ, কুলদীপ সেন।

পাশাপাশি এ দিকে ভারত যদি কোনও ব্যাটারকে দলে নেয় সে ক্ষেত্রে লড়াই হবে ইশান কিষাণ, রাহুল ত্রিপাঠি এবং রজত পতিদারের মধ্যে। প্রথম ম্যাচে বাংলাদেশের স্পিনারদের কাছে নাকানিচোবানি খেয়ে, তাদের সামলানোর জন্য ইতিমধ্যেই বিশেষ অনুশীলন করেছে ভারতীয় দল।