বাউন্ডারির সামনে গড়িয়ে গিয়ে অবিশ্বাস্য ক্যাচ ভেঙ্কটেশ আইয়ারের! হতবাক বিরাট- ভিডিয়ো

এতদিন ফিল্ডিংয়ে সুযোগ পাচ্ছিলেন না। প্রথমে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) ব্যাটিং করলে ‘ইমপ্যাক্ট প্লেয়ার’-র পরিবর্তে তাঁকে তুলে নেওয়া হচ্ছিল। আবার প্রথম কেকেআর প্রথমে বোলিং করলে সেইসময় দলে থাকছিলেন না। কিন্তু বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাাঙ্গালোরের বিরুদ্ধে ফিল্ডিং করার সুযোগ পেয়েই কাঁপিয়ে দিলেন বেঙ্কটেশ আইয়ার। বাউন্ডারি লাইনে বিরাট কোহলির অবিশ্বাস্য ক্যাচ নিলেন কেকেআরের তারকা অল-রাউন্ডার (তবে এখন বল করছেন না)। যে ক্যাচটা ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে।

বুধবার চিন্নস্বামী স্টেডিয়ামে কেকেআরের ২০১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৩ তম ওভারের প্রথম বলেই আউট হয়ে যান বিরাট। তবে যে বলে তিনি আউট করেন, সেই বলটা একেবারে আহামরি করেননি আন্দ্রে রাসেল। নির্বিষ শর্ট বল করেন। মারার বল ছিল। ঠিক সেটাই করেন বিরাট। সপাটে পুল মারেন বলটা বাউন্ডারির বাইরে ফেলতে চাননি। বরং ফিল্ডিংয়ের ফাঁক দিয়ে চার রান তুলে দিতে চান।

কিন্তু ডিপ মিড-উইকেটে দুর্দান্তভাবে বিরাটের ক্যাচটা ধরেন কেকেআরের তারকা বেঙ্কটেশ। যিনি বুধবার ব্যাট হাতে তেমন দাগ কাটতে না পারলেও গুরুত্বপূর্ণ সময় বিরাটের ক্যাচ ধরেন। বিরাটের ব্যাট থেকে বেরনোর পর বলটা বেশ জোরে যাচ্ছিল। নিজের বাঁ-দিকে ঝাঁপিয়ে দুর্ধর্ষ ক্যাচ নেন বেঙ্কটেশ। তবে বলটা প্রাথমিকভাবে বেঙ্কটেশের হাতের উপরের দিকে লাগে। ওখানে বলটা লেগে বেরিয়ে যাচ্ছিল। কিন্তু গড়িয়ে পড়তে-পড়তেই বাউন্ডারি লাইনের ঠিক সামনে ক্যাচটা তালুবন্দি করে ফেলেন। যে ক্যাচটা দেখে হতবাক হয়ে যান বিরাটও। দেখুন ভিডিও :

বেঙ্কটেশ যে ক্যাচ নিয়েছেন, তা ম্যাচের ভাগ্য নির্ধারণও করে দিতে পারে। কারণ বিরাট যতক্ষণ ছিলেন, ম্যাচে আরসিবির পাল্লা ভারী ছিল। কিন্তু ৩৭ বলে ৫৪ রান করে বিরাট আউট হওয়ার পরেই ম্যাচটা কেকেআরের দিকে ঝুঁকে যায়। কারণ এবার আইপিএলে আরসিবির রানের বেশিরভাগটা করছিল টপ-অর্ডার।

কিন্তু আজ শুরুতেই আউট হয়ে যান ফ্যাফ ডু’প্লেসি এবং গ্লেন ম্যাক্সওয়েল। তারপর বিরাটই টানতে থাকেন আরসিবিকে। তিনি আউট হওয়ার পর টানা চার ম্যাচে হারের পর জয়ের আশা দেখছে কেকেআর। শেষ পর্যন্ত আন্ধ্রে রাসেলের দুর্দান্ত বোলিংয়ে কলকাতা নাইট রাইডার্স ম্যাচে ফিরে আসে এবং জয় লাভ করে।