ব্যাট হাতে তাণ্ডব! দুর্দান্ত ব্যাটিং দিয়ে ঐতিহাসিক রেকর্ড গড়লেন ভেঙ্কটেশ আইয়ার!

২০০৮ সাল। আইপিএলের প্রথম মরশুম। আর উদ্বোধনী মরশুমের ১৮ এপ্রিল কেকেআর জার্সিতে শতরান হাঁকিয়ে তাক লাগিয়েছিলেন ব্রেন্ডন ম্যাকালাম। তারপর আইপিএলের ঝুলিতে একাধিক সেঞ্চুরি এলেও কেকেআরের ভাণ্ডার ছিল শূন্যই। ১৫ বছর পর ১৬ এপ্রিল, ২০২৩ সালে কেকেআরের সেই ইচ্ছেপূরণ হল ভেঙ্কটেশ আইয়ারের হাত ধরে।কেকেআর শিবিরের দীর্ঘ ১৫ বছরের খরা কাটিয়ে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকালেন ভেঙ্কটেশ (Venkatesh Iyer)।

মাত্র ৪৯ বলেই শতরান করে ফেলেন তিনি। ৫১ বলে ১০৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তাঁর মারকাটারি ইনিংস সাজানো ছিল ৬টা চার এবং ৯টি বাউন্ডারি দিয়ে। চলতি আইপিএলে প্রথম সেঞ্চুরির মালিক সানরাইজার্স হায়দরাবাদের হ্যারি ব্রুক। কেকেআরের বিরুদ্ধে ইডেন গার্ডেন্সেই সেঞ্চুরি করেন ইংল্যান্ডের ব্যাটার। তবে এ মরশুমে দ্বিতীয় শতরানের পাশে জ্বলজ্বল করছে ভারতীয় তারকার নাম।

```

নিজের দুর্দান্ত ইনিংস নিয়ে ভেঙ্কটেশ বলে দেন, “ব্যাট করতে নেমে, নিজের কথা ভাবি না। দল আমার থেকে যেটা চায়, সেটাই দেওয়ার চেষ্টা করি। আজও তাই করেছি। তাছাড়া আমরা ভীষণ ভাল কোচিং স্টাফ পেয়েছি। অভিষেক নায়ার আমার পিছনে অনেক খেটেছেন। তারই ফল পাওয়া গেল।”

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে রান রেট ভালই ধরে রেখেছিলেন নীতীশ রানারা। তবে স্লগ ওভারে পরপর দুটো উইকেট পড়ায় খানিকটা গতি কমে যায় কেকেআরের। ফলে একটা সময় দল ২০০ রানে পৌঁছে যাবে মনে হলেও তা হয়নি। ৬ উইকেটে ১৮৫ রানে শেষ হয় নাইটদের ইনিংস।

```

সব মিলিয়ে ১৮৫ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমেছে মুম্বাই ইন্ডিয়ান্সের দল এবং তাদের হয়ে ইমপেক্ট প্লেয়ার এই ম্যাচে রোহিত শর্মা।