দুরন্ত পারফরমেন্সের দৌলতে ICC রেংকিং এ লম্বা লাফ যশস্বীর!

এটা নিয়ে কোন সন্দেহ নেই যে এই মুহূর্তে বিশ্বের সবথেকে সেরা টেস্ট ব্যাটসম্যানের কথা যদি বলতে হয় তাহলে ভারতের এই যুব ওপেনার যশস্বী জসওয়ালের কথা সবার আগে বলতেই হবে। সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে লাগাতার তিনি একের পর এক ম্যাচে যেভাবে দুর্দান্ত ইনিংস খেলে চলেছেন তাতে রীতিমত অবাক করে দিয়েছে সারা ক্রিকেট বিশ্বকে। আর এবার তারই পুরস্কার পেলেন তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচের প্রথম ইনিংসেই তিনি ৮০ রানের একটি ভালো ইনিংস খেলেছিলেন আবার দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসেও দুর্দান্ত একটা ডবল সেঞ্চুরি এসেছিল কিন্তু প্রথম দুটি ম্যাচেই দ্বিতীয় ইনিংসে তিনি সেই ভাবে রান করতে পারেননি তবে তৃতীয় ম্যাচে এসে ব্যাপারটা হয়ে গেল একটু অন্যরকম অর্থাৎ প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে তিনি দুর্দান্ত ব্যাটিং করে আরও একটা ডবল সেঞ্চুরি করে ফেললেন।

```

ইংল্যান্ডের বিরুদ্ধে অনবদ্য ব্যাটিংয়ের দৌলতে যশস্বী এই মুহূর্তে টেস্ট ব্যাটিং এর দিক দিয়ে ১৪ ধাপ উপরে উঠে এসেছেন এবং এই মুহূর্তে তিনি জায়গা করে নিয়েছেন ১৫ নম্বর স্থানে। যশস্বীর সাথে অনবদ্য ব্যাটিং করতে দেখা গিয়েছে ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মাকে যিনি দুর্দান্ত কিছু সেঞ্চুরি করেছেন এই সিরিজে। যার দৌলতে ভারত অধিনায়ক রোহিত শর্মা এই মুহূর্তে বারো নম্বর জায়গাতে রয়েছেন টেস্ট ব্যাটিং লাইনে যদিও ভারতীয়দের কথা বলতে গেলে সব থেকে উপরে রয়েছেন বিরাট কোহলি।

ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি বর্তমানে আইসিসি টেস্ট রেংকিং এ ৭ নম্বর জায়গাতে রয়েছেন। এক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ যে ইংল্যান্ড সিরিজে বিরাট কোহলি খেলেননি সুতরাং যার কারণে তার স্থান আপাতত একই জায়গাতে রয়েছে না হলে অবশ্যই বিরাট কোহলি প্রথম তিনি জায়গা পেয়ে যেতেই পারতেন যদি তিনি এই সিরিজে খেলতেন।

```

তবে বিরাট কোহলির অনুপস্থিতি কোনভাবেই অনুভব হতে দেয়নি ভারতের এই যুবক ক্রিকেটার বিশেষ করে সরফরাজ, ধ্রুব, যশস্বী ও গিল। অধিনায়ক রোহিত শর্মা ও এই সিরিজ জুড়ে বেশ ভালো রকম ব্যাটিং ফর্মে রয়েছেন বলেই দেখা গেছে।

তবে সব থেকে বড় সমস্যার ব্যাপার হলো চতুর্থ ম্যাচেও কে এল রাহুল ফিরতে পারছেন না আবার তার পাশাপাশি চতুর্থ ম্যাচে বুমরাকে বিশ্রামে পাঠানো হচ্ছে।